বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০১:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজনীতি আমার পেশা নয় আমার নেশা আলহাজ্ব এম.এ ওয়াহেদ ময়মনসিংহের ভালুকায় বিশ্ব হাতধোয়া দিবস উপলক্ষে র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত সূর্যসেন হলে কোনো ‘টর্চার সেল’ নেইঃ হল সংসদ জাপান ভয়াবহ তাইফুন এর সম্মুখীন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবলের প্রতিনিধি সভা অনুষ্ঠিত  শিশুর কান-লিঙ্গ কেটে নৃশংসভাবে হত্যা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে ৭ ইউপি সদস্যের অভিযোগ ময়মনসিংহের ভালুকায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত ময়মনসিংহের ভালুকায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাভারে ৩ কিশোরীকে ধর্ষণ
পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ বানাচ্ছে তুরস্ক

পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ বানাচ্ছে তুরস্ক

পাকিস্তানের নৌবাহিনীর জন্য যুদ্ধজাহাজ বানানো শুরু করেছে তুরস্ক। রোববার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান একটি অনুষ্ঠানে এ ঘোষণা দেন। খবর ইয়েনি শাফাকের।

অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্ট বলেন, বিশ্বের যে দশটি দেশ জাহাজ নির্মাণ শিল্পে খুবই উন্নত তার মধ্যে তুরস্ক একটি। ওই অনুষ্ঠানে তুরস্কের নৌবাহিনীর জন্য টিসিজি কিনালিয়াদা নামে একটি জাহাজের উদ্বোধন করা হয়। জাহাজটি এখন থেকে তুর্কি নৌ বাহিনীতে যুক্ত থাকবে।

২০১৮ সালে তুরস্কের সঙ্গে পাকিস্তানি সেনাবাহিনী ৪টি জাহাজ নির্মাণের জন্য চুক্তিবদ্ধ হয়। এরদোগান বলেন, বন্ধুপ্রতিম পাকিস্তানের জন্য যে জাহাজ নির্মাণ শুরু হলো তা থেকে দেশটি উপকৃত হবে।

ভারত অধিকৃত কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে উত্তেজনার দেখা দিলে তুরস্ক সরকার ইসলামাবাদের পক্ষ নেয়। এ ছাড়া জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে কাশ্মীরিদের নির্যাতনের বিষয়টি বিশ্বনেতাদের সামনে উত্থাপন করেন এরদোগান। এরপর পাক প্রধানমন্ত্রী ইমরান খান প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ জানান। জাতিসংঘে কাশ্মীরের বিষয়টি উত্থাপন করায় তিনি ব্যাপক প্রশংসিত হন। পাকিস্তানি ও কাশ্মীরিরা তাকে ‘আওয়ার ভয়েচ এরদোগান’ নামে হ্যাশ ট্যাগ দিয়ে টুইটারে পোস্ট করতে থাকেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com