শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৩:৪২ অপরাহ্ন

বাংলাদেশ উন্নত আছে আরও উন্নত হবে : জিল্লুর রহমান বলেন

বাংলাদেশ উন্নত আছে আরও উন্নত হবে : জিল্লুর রহমান বলেন

স্টাফ রিপোর্টার:

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান বলেন, বাংলাদেশ ভঙ্গুর অর্থনীতি থেকে বেরিয়ে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার স্বপ্ন দেখছে। আমরা অর্জনের ভিত্তিতে দাঁড়িয়ে এই স্বপ্নগুলো দেখছি। স্বপ্নগুলো যখন দেখছি, তখন তাকে সংহত ও আরও সুষম করা প্রয়োজন। এর জন্য বৃহত্তর দৃষ্টিকোণ থেকে চিন্তা করতে হবে বাংলাদেশ উন্নত আছে আরও উন্নত হবে। তবে চাহিদা মোতাবেক উন্নতি হচ্ছে কিনা সেদিকে লক্ষ্য রাখতে হবে।

রোববার দুপুরে নোয়াখালীর মাইজদীর বিআরডিবি মিলনায়তনে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা ‘হেলদি বাংলাদেশ’এর তত্ত্বাবধানে ‘প্রেরণা’ কর্মসূচির অংশ হিসেবে জেলা পর্যায়ে নাগরিক সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতিত্বে করেন নোয়াখালীর পৌরসভার মেয়র শহীদ উল্যাহ খাঁন সোহেল।

সাবেক উপদেষ্টা আরও বলেন, দারিদ্র বিমোচন কৌশল কর্মসূচি সত্তর দশক থেকে এ নোয়াখালী এলাকায় শুরু হয়েছে বিভিন্ন আর্ন্তজাতিক সাহায্য সংস্থার উদ্যোগে। এখান থেকেই সারাদেশে এ কর্মসূচি ছড়িয়ে পড়ে। মধ্যম আয়ের দেশের স্বপ্ন পূরণে অর্থনৈতিক উন্নয়ের পাশাপাশি স্বাস্থ্য খাতকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনার রাখতে হবে। সারা বিশ্বে স্বাস্থ্য খাতকে অত্যন্ত গুরুত্ব দেয়া হচ্ছে। কারণ জলবায়ু পরিবর্তনের কারণে নুতন নুতন ব্যাধির জন্ম হচ্ছে। তাই নগরায়েণ সুষম না হলে উন্নয়ের ফসল দৃশ্যমান হবে না।

আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ডা. মহসিন জিল্লুর করিম, বিএমএর সাবেক সভাপতি ডা. রশিদ ই মাহবুব, হেলথ্ ফাইন্যান্স এন্ড গর্ভারন্যান্সের কান্ট্রি ডিইরেক্টর মোছলেনা ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম।

এর আগে নোয়াখালী পৌরসভা প্রাঙ্গণ থেকে জনগণের মাঝে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে হোসেন জিল্লুর রহমানের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিআরডিবি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com