রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৭:৩৭ অপরাহ্ন

দুর্নীতিবিরোধী পদযাত্রা করেছে ‘ডাকসু’

দুর্নীতিবিরোধী পদযাত্রা করেছে ‘ডাকসু’

 

 

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুলঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) এর আজীবন সদস্য শেখ হাসিনার নেয়া দুর্নীতিবিরোধী জিরো টলারেন্স নীতি ও চলমান দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে পদযাত্রা করেছে ডাকসু।

শনিবার (০৫ অক্টোবর, ২০১৯) বাংলাদেশ সময় দুপুর ১২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই পদযাত্রা অনুষ্ঠিত হয়। ডাকসুর পক্ষ থেকে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী এই পদযাত্রার উদ্যোগ গ্রহণ করেন।

দুর্নীতিবিরোধী এই পদযাত্রায় দল-মত নির্বিশেষে অসংখ্য শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবন থেকে শুরু হয়ে শহীদ মিনার পর্যন্ত যায়। এসময় পদযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে বাংলাদেশের জাতীয় পতাকা ও দুর্নীতিবিরোধী স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

এসময় দুর্নীতি বিরোধী জিরো টলারেন্স নীতি গ্রহণ ও দুর্নীতিবিরোধী অভিযানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন পদযাত্রায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। চলমান দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে এই অভিযান অব্যাহত রাখারও আহবান জানান শিক্ষার্থীরা।

এর আগে পদযাত্রার বিষয়টি নিশ্চিত করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও ডাকসুর আজীবন সদস্য দেশরত্ন শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন এবং দল-মত নির্বিশেষে যে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) তাকে স্বাগত জানায়।

পদযাত্রায় দল-মত নির্বিশেষে সকলকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশে চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি। আমরা এও বিশ্বাস করি চলমান এই অভিযানের মাধ্যমেই দেশকে দুর্নীতি মুক্ত করা সম্ভব। আর দুর্নীতি মুক্ত দেশেই হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের সর্বোচ্চ পদক্ষেপ।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com