বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০১৯, ১১:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মেসি-ডি মারিয়াকে ছাড়াই জার্মানিকে রুখে দিল আর্জেন্টিনা পাকিস্তানের অনুরোধ শুনলো না সৌদি, ২ নাগরিকের শিরশ্ছেদ ইরানি নারীদের জন্য ফুটবল গ্যালারি খুলে গেল গাড়ির সঙ্গে দড়ি বেঁধে মেয়রকে ঘুরালেন কৃষকরা মাস্টার্স পরীক্ষার পর ১৫ দিনের মধ্যে হল ছাড়তে হবেঃ ঢাবি প্রভোস্ট কমিটি ময়মনসিংহের ভালুকায় পানিতে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু কালীগঞ্জে বাল্যবিয়ের তথ্য দেয়ায় গ্রাম পুলিশকে প্রাননাশের হুমকি শামীমের বন্ধ প্রকল্পে নোটিশ যাচ্ছে, প্রয়োজনে নতুন টেন্ডার আবরার হত্যায় বিস্মিত মর্মাহত যুক্তরাজ্য ময়মনসিংহের ভালুকায় অসাধু বন কর্মকর্তাদের অত্যাচারের অতিষ্ঠ সাধারণ মানুষ
পাকিস্তানের অনুরোধ শুনলো না সৌদি, ২ নাগরিকের শিরশ্ছেদ

পাকিস্তানের অনুরোধ শুনলো না সৌদি, ২ নাগরিকের শিরশ্ছেদ

আরও দুই পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর করেছে সৌদি আরব। গত এপ্রিলে এক পাক দম্পতির মৃত্যুদণ্ড কার্যকরের পর বুধবার (৯ অক্টোবর) আরও দুই পাক নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করল দেশটি।

সৌদি বিধান অনুযায়ী শিরশ্ছেদের মাধ্যমে এ দুই পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

পাকিস্তানের পক্ষ থেকে তাদের নাগরিকদের ছেড়ে দিতে বলা হয়েছিল। কিন্তু গত এপ্রিলের মতোই পাকিস্তানের অনুরোধ রাখেনি সৌদি সরকার।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ইরানভিত্তিক গণমাধ্যম ইরনা জানিয়েছে, পাকিস্তানের অনুরোধ উপেক্ষা করে ওই দুই পাকিস্তানি নাগরিকের শিরশ্ছেদ করেছে সৌদি। যদিও ওই দুই পাকিস্তানির কী অপরাধ ছিল সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি।

গত এপ্রিলের পাকিস্তানি দম্পতির শিরশ্ছেদ বিষয়ে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল, মৃত্যুদণ্ডপ্রাপ্ত এ দুই পাকিস্তানি স্বামী-স্ত্রী সৌদিতে হেরোইন চোরাচালান করছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে।

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের হিসাব বলছে, সৌদি আরব চলতি বছরে এখন পর্যন্ত ১৩৪ জনের শিরশ্ছেদ করেছে। এর মধ্যে ২১ পাকিস্তানি, ১৫ ইয়েমেনি, ৫ সিরিয়ান, ৪ মিসর, ২ জর্ডান, দুজন নাইজেরিয়ান এবং একজন সোমালিয়ান। বাকিদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com