মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৩:২৮ অপরাহ্ন

সন্ত্রাসীদের গুলিতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবক নিহত

সন্ত্রাসীদের গুলিতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবক নিহত

ফেনী প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নুর হোসেন সুমন (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় শনিবার মধ্যরাতে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তাকে গুলি করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত সুমন ফেনী সদর উপজেলার পূর্ব গোবিন্দপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।

সুমনের বাবা আবুল কাশেম বলেন, ভাগ্যবদলের উদ্দেশ্যে প্রায় ১২ বছর আগে তার দুই ছেলে নুর উদ্দিন ও নুর হোসেন সুমন দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে কিছুদিন চাকরির পর জোহানেসবার্গে নিজেরাই ব্যবসা শুরু করেন। সেখানে তাদের পাঁচটি দোকান রয়েছে। কিছুদিন আগে নুর উদ্দিনের দু’টি দোকানে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা হামলা চালিয়ে লুটপাট করে। দোকানে হামলা ও লুটপাটের ঘটনায় নুর উদ্দিন জোহানেসবার্গ থানায় মামলা করেন।
সম্প্রতি ওই মামলায় পুলিশ দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করে। এতে তাদের সহযোগিরা ক্ষিপ্ত হয়ে শনিবার মধ্যরাতে নুর উদ্দিনের দোকানের সামনে ভাই নুর হোসেন সুমনকে গুলি করে। গুরুত্ব¡র আহত সুমনকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

রোববার রাতে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে নুর উদ্দিন ফোন করে সুমনের নিহতের বিষয়টি পরিবারকে নিশ্চিত করেন। সুমনের মৃত্যুর খবর পেয়ে মা ও স্ত্রী বারবার মুর্ছা যাচ্ছেন। নিহত সুমন এক মেয়ে সন্তানের জনক।

সুমনের বাবা আবুল কাশেম তার ছেলের লাশটি দেশে আনার জন্য দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দূতাবাস ও সরকারের সহযোগিতা কামনা করেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com