শনিবার, ০৯ নভেম্বর ২০১৯, ১০:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মালশিয়ায় বিপাকে পড়েছে অবৈধ বাংলাদেশীরা ! ঝুঁকিপূর্ণ ৭ জেলা, প্রস্তুত আশ্রয় কেন্দ্র ছাগলকে সাইড দিয়ে যাত্রীসহ ইজিবাইক টেনে নিয়ে গেল বাস, সবার মৃত্যু ‌স্বেচ্ছাসেবক লী‌গের ‌নেতা উজ্জ‌লের চাঁদাবাজিতে অ‌তিষ্ঠ পশ্চিম আগারগাঁও এর এলাকাবাসী দৃষ্টিহীন ছাত্রীকে চার মাস ধরে দুই অন্ধ শিক্ষকের ধর্ষণ ময়মনসিংহের ভালুকায় ট্রাফিক পুলিশ নতুন আইনকে বাস্তবায়নের লক্ষে সচেতনতামুলক লিফলেট বিতরণ ২৮ বছর পর বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ভালুকায় ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত কিশোরগঞ্জ জেলা ছাত্র ঐক্য পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ঢাবি উপাচার্যকে সূর্যসেন হল পরিবারের ফুলেল শুভেচ্ছা
”রাসূল সা. এর কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে”- হেফাজত ইসলাম

”রাসূল সা. এর কটূক্তিকারী বিপ্লব চন্দ্র শুভর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে”- হেফাজত ইসলাম

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ
মহানবী(সঃ)কে কটুক্তি কারীর শাস্থির দাবীতে ভোলার বোরহানউদ্দীনে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে বর্বরোচিত হামলা চালিয়ে ৪জন কে শহীদ এবং শতাধিক মুসলমানদের আহত করার প্রতিবাদে হাটহাজারী বড় মাদ্রাসায় হেফাজত আমিরের কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) দুপুর ১২টার দিকে জামিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় হেফাজত ইসলাম বাংলাদেশের আয়োজনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। ব্রিফিংয়ে আগামীকাল ২২ অক্টোবর বাদ জোহর হাটহাজারী (সব উপজেলা) ব্যতিত বাংলাদেশের সকল জেলা শহরে বিক্ষোভ কর্মসূচিও ঘোষনা করা হয়েছে।

ব্রিফিংয়ে হেফাজতের পক্ষ থেকে ঘটনার সুষ্ঠ তদন্তের মাধ্যমে অভিযুক্ত কটুক্তিকারী বিপ্লব চন্দ্র শুভর সর্বোচ্চ শাস্থি নিশ্চিত করার, ভোলায় পুলিশের গুলিতে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার, শহীদদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার, নির্বিচারে গুলি চালানো অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করার এবং আটক তৌহিদী জনতাদের নিঃশর্ত মুক্তি এবং মামলা প্রত্যাহার করার দাবী জানানো হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে দাবী পূরন না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও ব্রিফিংয়ে জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন, হেফাজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী। এসময় নায়েবে আমীর মাওলানা তাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকিম, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী, মাওঃ আশরাফ আলী নিজামপুরি, মাও. জিয়াউল হাসান জিয়া, মাও.নাছির উদ্দীন মুনির, মাও.মীর ইদ্রিস, মাও. ছফিউল্লাহ,মাও.জাকারিয়া নোমান ফয়জী, মাও.হাফেজ ফয়সাল, মাও.ইমরান সিকদার, মাও.কারী মুবিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল রবিবার বিকাল ৫টার দিকে হাটহাজারীতে ভোলা জেলার বোরহানউদ্দীনে ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বর্বরোচিত হামলায় আহত ও নিহত হওয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদে তৌহিদী জনতা ও মাদ্রাসা শিক্ষার্থীরা তাৎক্ষনিক এক প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করলে উত্তেজিত মিছিলকারীদের দেখে দ্রুত স্থানীয় দোকান মালিকরা দোকানপাট বন্ধ করে দেয়, এসময় লোকজন আতংকিত হয়ে দিকবেদিক ছোটাছুটি করতে দেখা গেছে। মিছিল চলাকালে চট্টগাম-হাটহাজারী-চট্টগাম খাগড়াছড়ি ও চট্টগাম রাঙ্গামাটি আঞ্চলিক মহাসড়কে তীব্র যানজটের সৃস্টি হয়। যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় এ সময় যাত্রী সাধারন চরম দূর্ভোগের সম্মুখীন হয়। হাটহাজারী বড় মাদ্রাসা থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হলে উত্তেজিত মিছিলকারীরা দোকানদারদের দোকান বন্ধ করে দিতে বলেন এবং বাজার,বাসস্ট্যন্ডে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। এদিকে মিছিলকারীরা হাটহাজারীর বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে যানচলাচলে প্রতিবন্ধকতা সৃস্টি করে বলে জানা যায়। হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন সীতাকালি মন্দিরে হামলার আশংকায় মাদ্রাসা ছাত্ররা মন্দিরের গেইটে পাহারা দিতেও দেখা যায়। তবে উত্তেজিত ছাত্ররা হাটহাজারী মডেল থানায় ইট-পাথর নিক্ষেপ করে দরজা জানালার কাঁচ ভেঙ্গে ফেলেছে বলে সূত্রে জানা গেলেও বিক্ষোভরতদের একটি সূত্র জানিয়েছে তাদের পক্ষ থেকে থানা লক্ষ্য করে কোন ইটপাটকেল নিক্ষেপ করা হয়নি। বরং তাদেরকে ধাওয়া করতে কে বা কারা ইটপাটকেল নিক্ষেপ করলে থানার দরজা জানালার গ্লাস ভেঙ্গে যায়। এক পর্যায়ে মাদ্রসা শিক্ষকরা ছাত্রদের মাদ্রাসায় ফিরে যাওয়ার নির্দেশ দিলে তারা রাস্তা ছেড়ে সন্ধ্যার দিকে মাদ্রাসায় ফিরে গেলে রাস্তায় যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।

অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল আবদুল্লাহ আলম মাসুম ও থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীরের কাছে থানার দরজা জানালার গ্লাস ভাংচুর ও ঘটনার বিষয়ে জানার জন্য বার বার ফোন করা হলেও ফোন রিসিভ করেননি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com