বুধবার, ০৬ নভেম্বর ২০১৯, ০৩:৩৭ অপরাহ্ন

বিকেলে রাষ্ট্রপতি যাচ্ছেন মোংলা বন্দরে

বিকেলে রাষ্ট্রপতি যাচ্ছেন মোংলা বন্দরে

dav

স্টাফ রিপোর্টার:

দুই দিনের সফরে আজ বিকেলে বাগেরহাটের মোংলা বন্দরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সফরের প্রথম দিন বুধবার সন্ধ্যায় মোংলা বন্দরের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন তিনি।

জানা গেছে, অনুষ্ঠানে যোগ দিয়ে প্রথমেই তিনি বন্দরের প্রশাসনিক ভবন চত্বরে একটি বৃক্ষ রোপন করবেন। এরপর অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসানের স্বাগত বক্তব্যের পর বন্দরের উপর নির্মিত ভিডিও চিত্র দেখবেন। রাষ্ট্রপতিসহ আমন্ত্রিত অতিথিদের বক্তৃতা শেষে বন্দরের প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসান বলেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ মোংলা বন্দরে ৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তর ও ২টি প্রকল্পের উদ্বোধন করবেন। জি-টু-জি প্রক্রিয়ায় চীনের অর্থায়নে মোংলা বন্দরের দুইটি টার্মিনাল এবং পিপিপির প্রক্রিয়ায় আরো দুইটি মোট ৪টি টার্মিনাল নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন রাষ্ট্রপতি। এছাড়া নদীতে ছড়িয়ে পড়া তেল দ্রুত অপসারণে পশুর ক্লিনার-১ নামের ফিনল্যান্ড থেকে কেনা নতুন জাহাজটির কমিশনিং প্রদান ও মোংলা থেকে রামপাল পর্যন্ত নদীতে ড্রেজিং কার্যক্রমেরও উদ্বোধন করবেন তিনি।

পরদিন বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জাহাজযোগে মোংলা বন্দর ও বন্দরের চ্যানেল এলাকা পরিদর্শন করবেন রাষ্ট্রপতি।

বন্দর চেয়ারম্যান ফারুক হাসান আরো বলেন, বন্দর প্রতিষ্ঠার পর এই প্রথম মোংলা বন্দরের কোনো অনুষ্ঠানে একজন রাষ্ট্রপতির আগমন ঘটছে। তার এই আগমনে মোংলা বন্দরে নতুন মাত্রার যোগ হলো। তার পদচারণায় এ বন্দর আরো অধিক গতিশীল হয়ে উঠবে বলে আশা সকলের।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com