রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৩:৫৫ পূর্বাহ্ন

ঢাবিতে প্রথমবারের মত স্থাপিত হচ্ছে ‘বঙ্গবন্ধু কর্নার’

ঢাবিতে প্রথমবারের মত স্থাপিত হচ্ছে ‘বঙ্গবন্ধু কর্নার’

মোহাম্মদ মাকসুদুল হাসান ভূঁইয়া রাহুল :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মরণীয় করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথমবারের মতন স্থাপিত হচ্ছে ‘বঙ্গবন্ধু কর্নার’। ঢাবির প্রতিটি হল গ্রন্থাগারে আসছে ২৩ জানুয়ারি একযোগে এর উদ্বোধন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের উদ্যোক্তা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।

সাদ বিন কাদের চৌধুরী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) বাঙালি জাতির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধু ও বাঙালির মুক্তি সংগ্রামের বইসমূহ স্থান পাবে। বঙ্গবন্ধু কর্ণার জন্য শেলফ ও প্রতিটি কর্নারের বই ক্রয়ের কাজ প্রায় শেষ পর্যায়ে।

তিনি বলেন, চলতি মাসের ১৮ তারিখে উদ্বোধন করার কথা থাকলেও কিছু কাজ বাকি থাকায় এবং আমন্ত্রিত অতিথিদের ব্যস্ততা থাকায় উদ্বোধনের সময় কিছুটা পেছানো হয়েছে। তবে চলতি মাসের ২৩ তারিখ ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হবে বলে নিশ্চিত করেছেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com