রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৩:০৪ পূর্বাহ্ন

হাটহাজারীর মেখলের শিখন শিকড় কেন্দ্রের পাঠদান শুরু

হাটহাজারীর মেখলের শিখন শিকড় কেন্দ্রের পাঠদান শুরু

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ
হাটহাজারীতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগীতায় পরিচালিত উপজেলার মেখল ইউপির ৯নং ওয়ার্ডের শিখন শিকড় কেন্দ্রে শিশু শ্রেনীর পাঠদানের শুভ উদ্বোধন হয়েছে।

রবিবার (১৯ জানুয়ারী) বিকালে এ উপলক্ষে সেন্টার ম্যানেজমেন্ট ও গ্রাম উন্নয়ন কমিটির আয়োজন আলো শিখন শিকড় কেন্দ্রে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন হাটহাজারী উপজেলার প্রোগ্রাম অফিসার রিপা চাকমার সভাপতিত্বে ও কেন্দ্রের শিক্ষিকা তানিয়া আক্তারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা সাংবাদিক মো.আতাউর রহমান মিয়া। বিশেষ অতিথি ছিলেন, ইউএলএলআর সুপারভাইজার সানি তিলক, সংবাদকর্মী মো.আলাউদ্দীন, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মো.জাফর, সদস্য তাহমিনা ইয়াছমিন প্রমূখ।

জানা যায়, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ হাটহাজারী উপজেলার মেখল,মির্জাপুর, ছিপাতলী,গুমাণমর্দ্দন,নাঙ্গলমোড়া ইউনিয়ন সহ এলাকার দরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন বিশেষ করে শিশুদের শিক্ষা স্বাস্থ্য সামাজিক বিধানে সার্বিক উন্নয়নে সরকারের উন্নয়ন সহযোগী হিসাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে তারা এ উপজেলার মেখল ইউনিয়নে ৪টি সহ মোট ১২টি কেন্দ্রে লার্নিং রুটস সেন্টারের মাধ্যমে শিশু শিক্ষার্থীদের পাঠদান করে যাচ্ছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর চারটি মৌলিক বিষয়ের একটি হল, ব্যবহারিক শিক্ষা ও জীবন দক্ষতার বিকাশ কর্মসূচীঃ ( ই.সি.সি.ডি. মডেলের বাস্তবায়নের মাধ্যমে ৩-৫ বছর বয়সী শিশুদের বিদ্যালয়ে গমনের হার বৃদ্ধি করা এবং ৬-১১ বছর বয়সী স্কুল ঝরে পড়া ও কর্মজীবি শিশুদের জন্য আনুষ্ঠানিক, উপ-আনষ্ঠানিক শিক্ষার সুযোগ তৈরী করা)। সভাপতির বক্তব্যে রিপা চাকমা অভিভাবকদের নিয়মিত তাদের সন্তানদের ক্লাসে পাঠানোর জন্য আহবান জানান।

উল্লেখ্য, ওয়ার্ল্ড ভিশন একটি আর্ন্তজাতিক খ্রীষ্টান মানবিক ও উন্নয়ন সংস্থা যা অংশীদারিত্বের ভিত্তিতে পরিবার ও সমাজে শিশুদের জীবনে অর্থবহ ও দীর্ঘস্থায়ী উন্নয়ন আনয়নে কাজ করে। সমাজের হতদরিদ্র শিশু এবং পরিবারকে সহায়তা করে তাদের জীবন-মানন্নোয়ন এবং দারিদ্রতা দূরীকরণে সংস্থাটি বদ্ধপরিকর। ১৯৫০ সালে ড. বব পিয়ার্সের প্রতিষ্ঠিত ওয়ার্ল্ড ভিশন আজ বিশ্বের শতাধিক দেশে সেবা দিচ্ছে এবং জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সাথে অংশীদারিত্বের ভিত্তিতে একযোগে কাজ করছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com