রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৩৭ পূর্বাহ্ন

আজ সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) ওরশ শরীফ

আজ সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) ওরশ শরীফ

।। মো.আলাউদ্দীন ।।

আজ শুক্রবার (২৪ জানুয়ারী) গাউসুল আজম মাইজভাণ্ডারী মাওলানা শাহসুফি সৈয়দ আহমদ উল্লাহ’র (ক.) ১১৪তম বার্ষিক ওরশ শরীফ মাইজভাণ্ডার দরবার শরীফ গাউছিয়া আহমদিয়া মঞ্জিলে মহাসমারোহে অনুষ্ঠিত হতে হচ্ছে।

এ উপলক্ষে গাউসুল আজম মাইজভাণ্ডারীর (ক.) একক উত্তরাধিকারী পৌত্র অছিয়ে গাউসুল আজম মাওলানা শাহসুফি সৈয়দ দেলাওর হোসাইন মাইজভাণ্ডারী (রা.) কর্তৃক মনোনীত মোন্তাজেমে দরবার আলহাজ্ব শাহসুফি সৈয়দ মুনিরুল হক মাইজভাণ্ডারী (রা.) আয়োজনে আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী ও ওরশ শরীফ ব্যবস্থাপনা কমিটির যৌথ ব্যবস্থাপনায় ইতিপূর্বে ১ মাঘ থেকে ১০ মাঘ পর্যন্ত দশ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচী পালিত হয়ে আসছে। গত ৯ মাঘ (২৩ জানুয়ারি) ১১৪তম মাইজভাণ্ডার ওরশ শরীফের মূল আনুষ্ঠানিকতা সকাল ১১টায় রওজা শরীফে মিলাদে নববী ও তাওয়াল্লোদে গাউছিয়ার মাধ্যমে শুরু হয়। এ অনুষ্ঠানে ছদারত করেন আলহাজ্ব শাহসুফি সৈয়দ মুনিরুল হক মাইজভাণ্ডারীর (রা.) স্থলাভিষিক্ত জিম্মাদার আওলাদ মোন্তাজেম ও সাজ্জাদানশীনে দরবারে গাউসুল আজম আলহাজ্ব শাহসুফি সৈয়দ আহমদ হোসাইন শাহরিয়ার মাইজভাণ্ডারী ও আলহাজ্ব শাহসুফি সৈয়দ সাজজাদ হোসাইন সোহেল মাইজভাণ্ডারী। একই দিন বিকাল ৩টায় রওজা শরীফের গোসল শরীফ, গিলাপ চড়ানো ও মিলাদ মাহফিল এবং বাদে এশা সংগঠনের কেন্দ্রীয় সমন্বয় কমিটির আয়োজনে দেশের বরেণ্য শায়েরদের পরিবেশনায় জলসা-এ-মাইজভাণ্ডারী শে’র অনুষ্ঠিত হয়।

সূত্রে জানা গেছে, ২৪ জানুয়ারি শুক্রবার ১০ মাঘ বাদে ফজর থেকে খতমে কোরআন আদায়, দিনব্যাপি জেয়ারত, জিকির-আজকার, মিলাদ ও মাহফিল শেষে রাত ১১টার দিকে গাউসুল আজম মাইজভাণ্ডারীর (ক.) পবিত্র হুজরা শরীফে আওলাদে গাউসুল আজম মাইজভাণ্ডারীগণের যৌথ উদ্যোগে কেন্দ্রীয় মিলাদে নববী, তাওয়াল্লোদে গাউছিয়া ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com