রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১৯ পূর্বাহ্ন

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮০

চীনের প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৮০ জনে দাঁড়িয়েছে। এ ছাড়াও প্রায় ৩ হাজার মানুষ এতে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য কমিশন।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনার চেষ্টায় নববর্ষের ছুটি আরও তিন দিন বাড়িয়ে আগামী রোববার পর্যন্ত করা হয়েছে। এই প্রাদুর্ভাবের উৎস হুবাইয়ের উহান শহরকে পুরোপুরি অবরোধ করে রাখা হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটি শহর ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে চীন সরকার।

আজ সোমবার চীনের স্বাস্থ্য কমিশনের কর্মকর্তারা জানান, হুবেই প্রদেশে মৃতের সংখ্যা ৫৬ থেকে বেড়ে ৭৬ এ গিয়ে ঠেকেছে। অন্যান্য প্রদেশে চারজনের মৃত্যু হয়েছে।

চীনে সার্বিকভাবে নিশ্চিত হওয়া আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৪৪ জন। এদের মধ্যে ৩০০ জনেরও বেশি মানুষের অবস্থা আশঙ্কাজনক।  হুবেই প্রদেশে পাঁচ লাখেরও বেশি স্বাস্থ্য কর্মী এই ভাইরাস প্রতিরোধ,নিয়ন্ত্রণ এবং চিকিৎসা অভিযানে যোগদান করেছেন। এদিকে, কমপক্ষে দুই হাজার শয্যার দুটি নতুন অস্থায়ী হাসপাতাল নির্মিত হচ্ছে। এ ছাড়া মুখোশ এবং প্রতিরক্ষামূলক পোশাক তৈরি করতে জোরেসোরে কাজ চলছে কারখানাগুলোতে। প্রসঙ্গত, গত মাসে চীনের হুবেই প্রদেশের উহান শহরে এই ভাইরাসের উদ্ভব দেখা দেয়। ৩১ ডিসেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের বিষয়ে অবগত হয়। চীনের গণ্ডি পেরিয়ে এই ভাইরাস এখন বিশ্বের ১৩টি দেশে ছড়িয়ে পড়েছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com