রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৪২ পূর্বাহ্ন

মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুলের বরণ বিদায় ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন 

মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুলের বরণ বিদায় ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন 

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

হাটহাজারী পৌরসভার মিরেরহাটস্থ “মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুল” এর নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নতুনদের বরণ, বার্ষিক ক্রীড়া ও সাংষ্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান শিক্ষক মো.সেলিম উদ্দীন রেজার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ আলমগীরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রবাসী কলাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী মডেল থানার ওসি মো.মাসুদ আলম, ভাইস চেয়ারম্যান শামিমা আরফিন মুক্তা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড.শহিদুল হক, প্রবীণ শিক্ষিকা নুর নাহার বেগম সদস্য আই.এম.সি।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, এখন তোমাদের লেখাপড়ার সময়, স্কুল জীবনের পরিশ্রমই ঠিক করে দিবে তোমরা ভবিষ্যতে কে কোথায় গিয়ে দাঁড়াবে। যদি ছাত্র জীবনের দশটি বছর সঠিক ভাবে কাজে লাগাতে পারো তবেই সারা জীবন তোমরা ভালো কাটাতে পারবে। মনে রাখবে “একটা জাতি যদি শিক্ষিত না হয় তবে সে জাতি কখনও সামনের দিকে এগিয়ে যেতে পারে না । তাই এ ছাত্র জীবনেই নিজেকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলো “। বিশেষ অতিথির বক্তব্যে ড.শহিদুল হক বলেন, “এই বিদায়, বিদায় নয, এটা তোমাদের উচ্চ শিক্ষার পথে আরো এক ধাপ এগিয়ে দেওয়া “। তিনি পরীক্ষায় ভালো ফলাফল করে বিদ্যালয়ের নাম উজ্জ্বল করার জন্যও পরীক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন অত্র প্রতিষ্ঠানের নবম শ্রেনীর ছাত্র আ.ন.ম মোজাম্মেল হক। এতে শিক্ষকদের পক্ষ থেকে ফাতেমা তুজ জুহুরা রাজ, প্রাক্তন ছাত্রদের পক্ষ থেকে মাইযুল ইসলাম, শিক্ষার্থীদের পক্ষ থেকে আলফাহ আক্তার, সাংবাদিকদের পক্ষ থেকে প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া এবং অন্যান্যদের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আরফিন মুক্তা, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সোলাইমান চৌধুরী, প্রবীণ শিক্ষিকা নুর নাহার বেগম, সহায়ক কমিটির সদস্য আলী আজম প্রমুখ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন, হাটহাজারী সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক মো.আতাউর রহমান মিয়া, বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা, প্রাক্তন ছাত্র-ছাত্রী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় দেওয়া হয় এবং ষষ্ঠ শ্রেণীতে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে বার্ষিক ক্রীড়া ও সাংষ্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহন করা বিজয়ী শিক্ষার্থীদের হাতে আমন্ত্রিত অতিথিরা পুরষ্কার তুলে দেন।

সবশেষে প্রধান অতিথি ২ কোটি ৭৭ লক্ষ টাকা ব্যয়ে স্কুলের নতুন চার তলা বিশিষ্ট ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এতে দোয়া মোনাজাত পরিচালনা করেন হেফাজত নেতা মাওলানা মীর ইদ্রিস।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com