বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৬:৪৯ পূর্বাহ্ন

‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, উঁকি দেওয়াটা বড় বিষয় নয়’

‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, উঁকি দেওয়াটা বড় বিষয় নয়’

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, দুই সিটি করপোরেশন নির্বাচনের দিন ভোটের গোপন কক্ষে কোনো স্থানে কারও কারও উঁকি দেওয়ার বিষয়টি গণমাধ্যমে এসেছে। তবে যেখান শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে, সেখানে উঁকি দেওয়াটা বড় বিষয় নয়। কোনো ধরনের কেন্দ্র দখল বা হাঙ্গামা ঘটেনি, লোকক্ষয় হয়নি এটা বড় বিষয়।

আজ রবিবার সচিবালয়ে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

হাছান মাহমুদ বলেন, আমি দেখেছি কয়েকটি কাগজে লিখেছে যে গোপন কক্ষে উঁকি দেওয়া হয়েছে। এতবড় একটি নির্বাচন, প্রায় আড়াই হাজার ভোটকেন্দ্র, ১৩ হাজারের বেশি বুথ। এখানে কয়েকটি গোপন কক্ষে কে উঁকি দিয়েছে এটি বড় বিষয়, নাকি এতবড় একটি কর্মযজ্ঞ এত ভোটার, কোনো গণ্ডগোল হয়নি, কোনো মারপিটের ঘটনা ঘটেনি, কেন্দ্র দখলের ঘটনা ঘটেনি, এটি মূল বিষয়?

তথ্যমন্ত্রী বলেন, আমি মনে করি অতীতের যদি তাকাই সেই হিসেবে উঁকি দেওয়া বড় বিষয় নয়, কেউ কেউ এই উঁকি দেওয়াকে বড় বিষয় হিসেবে দেখানোর অপচেষ্টা চালাচ্ছেন, যা অনভিপ্রেত ও দুঃখজনক। আমি মনে করি সমস্ত বিচারে গতকালকে ঢাকা শহরের ইতিহাসে অত্যন্ত ভালো নির্বাচন হয়েছে। এজন্য সবাই প্রশংসার দাবি রাখে।

তিনি বলেন, আমাদের দেশে যারা ভোট দেওয়ার জন্য যোগ্য, তাদের ৯৯ দশমিক ৮ শতাংশ মানুষ ভোটার হয়, কিংবা এরও বেশি। যুক্তরাষ্ট্রে যারা ভোট দেওয়ার জন্য যোগ্য, তাদের মধ্যে মাত্র ৬০ শতাংশ ভোটার হয়। সেই ৬০ শতাংশের মধ্যে ৪০ থেকে ৫০ শতাংশ ভোট পড়ে। কোনো নির্বাচনে ৪০ শতাংশ, যখন খুব ভালো ভোট হয় তখন ৫০ শতাংশ ভোট পড়ে।

তিনি বলেন, এখন বিএনপি করতে পারেনি কোনো কোনো ক্ষেত্রে, সব ক্ষেত্রে নয় অনেক ক্ষেত্রে করতে পারেনি, এটি তাদের সাংগঠনিক দুর্বলতা বলেও উল্লেখ করেন তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com