শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুহতামিমের পদ ছেড়ে অবশেষে না ফেরার দেশে আহমদ শফী ,কাল শনিবার জানাযা ! সাংবাদিক মির্জা ইমতিয়াজের নানী নাজমা খায়েরের ইন্তেকাল ! হাটহাজারীতে স্বামী হত্যাকারী খুনী স্ত্রীর ফাঁসির দাবীতে মানববন্ধন! মুহতামিম পদ থেকে আহমদ শফির পদত্যাগ, ছাত্র আন্দোলনের সমাপ্তি ঘোষনা ! অবশেষে ছাত্র আন্দোলনের মুখে হাটহাজারী বড় মাদ্রাসা বন্ধ ঘোষণা ! আবারও হাটহাজারী মাদরাসায় আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা : আহমদ শফী সহ শিক্ষকদের রুমের দরজা ভেঙ্গে লুটপাট ! ২৪ ঘন্টায় গ্রুপ বীমা দাবি পরিশোধ করলো মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স-সময়ের ধারা শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব শফী পুত্র আনাস মাদানীকে অব্যাহতি ! মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে অনলাইন সফটওয়্যার উদ্বোধন ও প্রশিক্ষন-সময়ের ধারা লক্ষ্মীপুরে কমিউনিটি ক্লিনিকে অনিয়মের অভিযোগ-সময়ের ধারা
হাটহাজারীতে অভিযান চালিয়ে সরকারী ও নকল ঔষদ জব্দ

হাটহাজারীতে অভিযান চালিয়ে সরকারী ও নকল ঔষদ জব্দ

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ
হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন ফেসবুকে অভিযোগ পেয়ে পৌরসভার একটি ফার্মেসিতে ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে বেশ কিছু সরকারী ও নকল ঔষধ জব্দ করেছেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে পৌরসভার আলম ফার্মেসিতে চালানো ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে এ ঔষধগুলো জব্দ করা হয়।

এ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন নেতৃত্ব দেন। এসময় ওই ফার্মেসির গোডাউন থেকে প্রায় লক্ষ টাকার সরকারি ওষুধও জব্দ করা হয়।

সূত্রে জানা যায়, ফেসবুকে অভিযোগ পেয়ে সদরের আলম ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত । এসময় সেখান থেকে ময়দা দিয়ে বানানো ২২৪ পাতা নকল সেকলো ক্যাপসুল এবং প্রচুর সরকারি ওষুধও জব্দ করা হয়, যার বর্তমান বাজার মূল্য প্রায় এক লাখ টাকা হতে পারে। গ্যাস্ট্রিকের ওষুধ হিসেবে বাজারে সবচেয়ে বেশি চাহিদা সেকলো ক্যাপসুলের। এর সুযোগ নিয়ে অসাধু ব্যবসায়ীরা নকল সেকলো বাজারজাত করছে। মানুষকে ঠকাচ্ছে। জনস্বাস্থ্যকে হুমকির মুখে ফেলছে। আসল সেকলোর দানাগুলো ছোট ছোট। ক্যাপসুলের গায়ে স্কয়ার লেখা থাকে। দানাগুলোর স্বাদ তিতা হয়। অন্যদিকে নকল সেকলোর দানাগুলো হোমিওপ্যাথিক দানার আকারের। দানার স্বাদ ময়দার মতো বলে জানান ইউএনও রুহুল আমিন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন অভিযানের সত্যতা নিশ্চিত করে গণমাধ্যম কে জানান, ’অভিযানের খবর পেয়ে ফার্মেসি মালিক পালিয়ে গেছে। তবে আমরা ফার্মেসি বন্ধ করে দিয়েছি’।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com