বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৪:২৫ অপরাহ্ন

হাটহাজারীতে দিনব্যাপী প্রবাসী চাকরী মেলার উদ্বোধন

হাটহাজারীতে দিনব্যাপী প্রবাসী চাকরী মেলার উদ্বোধন

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ
” মুজিব বর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান ” এ স্লোগান কে সামনে রেখে বৈদেশিক কর্মসংস্থানে মাঠ পর্যায়ে পুরুষ ও নারী কর্মী নিয়োগের লক্ষ্যে হাটহাজারীতে দিনব্যাপী প্রবাসী জব ফেয়ার (চাকরী মেলা) ২০২০ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে হাটহাজারী উপজেলা পরিষদ চত্তরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ (এমপি) এ চাকরি মেলার শুভ উদ্বোধন করেন।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজনে ও হাটহাজারী উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত দিনব্যাপী এ মেলায় সরকার অনুমোদিত বৈধ রিক্রুটিং এজেন্সি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দফতরগুলো, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রাম, বাংলাদেশ কোরিয়া ট্রেনিং সেন্টার (বিকেটিটিসি), মহিলা টিটিসি, প্রবাসী কল্যাণ ব্যাংকসহ স্থানীয় সরকারি প্রতিষ্ঠান এবং শিল্পপ্রতিষ্ঠান অংশ নেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীনের সভাপতিত্ব চাকরি মেলার উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ (এমপি) বলেন, বৈদেশিক কর্মসংস্থানের ওপর গভীরভাবে নির্ভরশীল আমাদের এ বাংলাদেশ। বর্তমানে বৈদেশিক কর্মসংস্থানে ১ কোটি ৩০ লাখ লোক প্রবাসে কর্মরত রয়েছে। যাদের পাঠানো রেমিটেন্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। এ মেলা বিদেশগামী চাকরি প্রত্যাশীদের অনেক উপকারে আসবে বলেও তিনি উল্লেখ করেন। তিনি বিদেশ যেতে ইচ্ছুক নারী পুরুষদের ট্রেনিং নিয়ে দক্ষ হয়ে সরকার অনুমোদিত বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বৈধভাবে বিদেশ গমনেরও আহবান জানান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নেয়াজ মোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলাম, আলী মুর্তজা উপপরিচালক বিএমইটি ঢাকা, নওরীন সুলতানা অধ্যক্ষ বিকেটিটিসি, মহেন্দ্র চাকমা এডি জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, মহিলা ভাইস-চেয়ারম্যান জনাব মোক্তার বেগম,ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান,বিদেশে নারী শক্তি প্রেরনকারী রিক্রুটিং এজেন্সীর সভাপতি টিপু সুলতান, আশরিকা তানজিম অধ্যক্ষ মহিলা টিটিসি। মাঠ পর্যায়ে বৈদেশিক কর্মসংস্থানের উদ্দেশ্যে হাটহাজারীতে প্রথমবারের মতো আয়োজিত এ মেলার আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন মেলায় আগত দর্শনার্থীরা।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com