মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন

হাটহাজারীর হালদা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার জব্দ

হাটহাজারীর হালদা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার জব্দ

মো.আলাউদ্দীন, হাটহাজারীঃ

হাটহাজারীর হালদা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে হালদা নদী থেকে বালু উত্তোলন কাজে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এসময় প্রায় এক কিলোমিটার লম্বা পাইপও ধ্বংস করে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১০ ফেব্রুয়ারী) দুপুরের দিকে উপজেলার লাঙ্গলমোড়া ইউনিয়নের ইন্দিরা ঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন ওই অভিযানে নেতৃত্ব দেন।

সূত্রে জানা যায়, উপজেলার লাঙ্গলমোড়া ইউনিয়নের ইন্দিরা ঘাটস্থ হালদা নদীর তীরবর্তী এলাকায় ড্রেজার মেশিনের সাহায্যে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল স্থানীয় একটি চক্র। গোপন সংবাদের ভিক্তিতে সোমবার দুপুরের দিকে উক্ত স্থানে গিয়ে খবরের সত্যতা পান ভ্রাম্যমান আদালত। এসময় অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজার মেশিনটি জব্দ করা হয় এবং প্রায় এক কিলোমিটার লম্পা পাইপ ধ্বংস করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ এবং মডেল থানা পুলিশের একটি টিম অভিযান পরিচালনার সময় সাথে থেকে সহযোগীতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন ঘটনার সত্যতা স্বীকার করে গণমাধ্যমকে জানান, হাটহাজারী উপজেলায় যোগদানের পর থেকে এ পর্যন্ত ৭ টি ড্রেজার মেশিন এবং অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ১২ টির মতো ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস করেছি। হালদা নদীকে রক্ষার্থে এমন অভিযান চলবে বলেও জানান তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com