সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ০৩:২৬ পূর্বাহ্ন

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা ও মুচলেকা আদায়

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা ও মুচলেকা আদায়

মো.আলাউদ্দীন,হাটহাজারীঃ

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে অভিযান চালিয়ে দুটি দোকানকে ভেজাল ও বাসি খাদ্য বিক্রির অভিযোগে জরিমানা করা হয়েছে।

বুধবার(১২ফেব্রুয়ারী)উপজেলা সদরের কবুতরহাট এলাকার ভাই ভাই বেকারী এবং হাসেম হোটেলে এ অভিযান চালানো হয়।

সূত্রে জানা গেছে, ব্যবসায়ী শ‌ফিকুল আলমের প্রতিষ্ঠান ভাই ভাই বেকারীতে দীর্ঘদিন ধরে ক্রমাগত ব্যবহারের ফলে পামওয়েলের রং পরিবর্তন হয়ে মিষ্টির সিরার (রস) আকার ধারন করে। এসব দেখে বুঝার উপায় নাই এটা তেল, নাকি মিষ্টির সিরা। এসব তেল দিয়ে জিলাপি সহ বিভিন্ন ধরনের পিঠা ভাজা হচ্ছিল বেকারিটিতে। এছাড়াও ময়লা ফেলার পাত্রে রাখা হত ছানা তৈরির পানি। দোকানের মালিক এটাকে পচা ময়লা পানি দাবী করলেও কর্মচারীদের দাবী এটা ছানা বা দই তৈরির পানি।

এসব অনিয়মের কারণে ভাই ভাই বেকারীকে ১০ হাজার টাকা এবং হাসেম হোটেলকে ক্ষতিকর উপাদান মিশিয়ে খাদ্য তৈরির অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে মানবদেহের জন্য ক্ষতিকর এসব তেল শিরা নর্দমায় ফেলে দেয়া হয়। স্থানীয়রা এমন অভিযান পরিচালনার জন্য উপজেলা প্রশাসন ও ইউএনও রুহুল আমিনকে ধন্যবাদ জানান। এসময় তারা শুধু ভাই ভাই বেকারী নয়, হাটহাজারীর প্রতিটি বেকারী, খাবার দোকানে নিয়মিতভাবে এধরনের অভিযান চালানোর দাবী জানান।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন অভিযানের সত্যতা স্বীকার করে গণমাধ্যমকে জানান, ভবিষ্যতে এমন অপরাধ আর করবেনা মর্মে তাদের থেকে মুচলেকাও নেয়া হয়েছে। ভেজাল খাবারের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com