সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন

বিএনপির বিক্ষোভ সমাবেশ দুপুরে

বিএনপির বিক্ষোভ সমাবেশ দুপুরে

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। একই সঙ্গে সারা দেশে পালন করা হবে এই বিক্ষোভ সমাবেশ।

আজ শনিবার দুপুর ২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ পালন করবে দলটি।

তবে সকাল ১০টা থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর আগে খালেদা জিয়া জামিন না পাওয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এই কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন।

তিনি বলেন, জামিন না দেওয়ার প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করা হলো। ঢাকায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

গত বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবারও নামঞ্জুর করেছেন আদালত। এদিন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন না মঞ্জুর করেন।

খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য প্রতিবেদন পর্যালোচনা করে জামিন আবেদনের ওপর দেওয়া আদেশে আদালত বলেন, খালেদা জিয়ার চিকিৎসা তার মেডিকেল বোর্ডের পরামর্শে হবে। তার চিকিৎসা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালেই সম্ভব।

তবে খালেদা জিয়া মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ‘অ্যাডভান্সড ট্রিটমেন্ট’ নিতে সম্মতি দিলে, দ্রুত তার উন্নত চিকিৎসা শুরু করতে নির্দেশ দিয়েছেন আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া দুই বছর ধরে কারাবন্দী। শারীরিক অসুস্থতা বেড়ে গেলে গত বছরের এপ্রিলে চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালযয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়।

তখন থেকে বিএনপি চেয়ারপারসন বিএসএমএমইউ মেডিকেলে আছেন। এর আগে জামিন চাওয়া হলেও তা নাকোচ করে দেন আদালত।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com