সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০৮:৩৯ অপরাহ্ন

যৌন ইচ্ছা কমিয়ে দেয় যেসব খাবার

যৌন ইচ্ছা কমিয়ে দেয় যেসব খাবার

Couple with problems in relationship in bed

কিছু খাবার রয়েছে সেগুলো গেলে আপনার যৌন ইচ্ছা বৃদ্ধি পাবে। আবার অনেক খাবার রয়েছে যেগুলো খেলে আপনার যৌন আকাঙ্ক্ষা ধীরে ধীরে কমে যায়। এইগুলোকে অ্যানাফ্রোডিসিয়াক খাবার বলা হয়। তাই যৌন জীবনে সুখী হতে চাইলে এই খাবারগুলো এড়িয়ে চলুন।

অ্যালকোহল: অতিরিক্ত অ্যালকোহল সেবনে শরীরের টেস্টোস্টেরনের মাত্রা কমিয়ে দেয়। ফলে যৌন আকাঙ্ক্ষা উল্লেখযোগ্যভাবে কমে যায়।

চিজ: চিজ গরুর দুধে তৈরি হলেও তাতে মেশানো হয় নানা ধরনের গ্রোথ হরমোন ও অ্যান্টিবায়োটিক। তাই চিজ বেশি খেলে মেয়েদের শরীরে এক ধরনের হরমোনের ক্ষরণ বেড়ে যায়। ফলে তাদের শারীরিক মিলনের ইচ্ছো কমে যায়।

কফি: কফির অসংখ্য উপকারিতা রয়েছে। আবার রয়েছে ক্ষতিও। কফি শরীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগুলিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রেস হরমোনের ক্ষরণ বাড়ায়। এই ধরনের হরমোন আবার সেক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে যৌন ইচ্ছা কমিয়ে দেয়।

পুদিনা: পুদিনা পাতা শরীর ঠান্ডা করে। এছাড়া পুদিনার মেন্থল শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয়। ফলে যৌন আকাঙ্ক্ষা কমে যায়।

কর্নফ্লেক্স: জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি আসলে পুরুষদের সেক্স ড্রাইভ কমানোর জন্য এটি তৈরি করেন? কর্নফ্লেক্সে থাকা চিনি আসলে টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয়। ফলে কমে আসে সেক্স ড্রাইভও।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com