রবিবার, ২৯ মার্চ ২০২০, ০১:৫৯ পূর্বাহ্ন

হাটহাজারীর হালদা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ঘেরা জাল জব্দ 

হাটহাজারীর হালদা নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ঘেরা জাল জব্দ 

মো.আলাউদ্দীনঃ
হাটহাজারীর হালদা নদী থেকে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে।
রোববার (০৮ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টায় দিকে উপজেলার উত্তর মার্দাশা ইউনিয়নের বাড়িঘোনা এলাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব জাল উদ্ধার করা হয়। উত্তর মাদার্শা ইউনিয়নের গ্রাম পুলিশের সদস্যরা এসময় অভিযানে সহযোগিতা করেন।
জানা যায়, দক্ষিন এশিয়ার একমাত্র মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করার পর সারাবছরই এ নদী থেকে মাছ মারাতে নিষেধাজ্ঞা আরোপ করা হলেও এক শ্রেণির লোভী মাছ শিকারীরা তা অমান্য করে জাল দিয়ে মাছ শিকার করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে উপজেলার মার্দাশা ইউনিয়নের বাড়িঘোনা এলাকার হালদা নদীর পয়েণ্টে অভিযান পরিচালনা করে প্রায় ৫ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয় । তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। যারা হালদা নদীর মা মাছের অনুকূল পরিবেশ ধ্বংস করতে চায়, হাটহাজারী উপজেলা প্রশাসন তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।
হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন অভিযানের সত্যতা স্বীকার করে গণমাধ্যমকর্মীদের জানান, হালদা নদী রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com