বুধবার, ০৩ Jun ২০২০, ০৫:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুরে নতুন করে ১১৯ জনের টেস্ট করে ২২ জনের করোনায় পজেটিভ-সময়ের ধারা জালালপুর ইকো রিসোর্ট এ কম্ব্যাটিং কোভিট ১৯ এর উপর কর্মশালা হরিপুরে এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা নিকলী হাওর আর জালালপুর ইকো রিসোর্ট এর ভ্রমণ গদ্য লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন করলো সবুজ বাংলাদেশ ইনাফা-সময়ের ধারা কটিয়াদীতে ইসাহাক ভূঁইয়া ফাউন্ডেশন ও জালালপুর ইকো রিসোর্টের উপহার সামগ্রী প্রদান ফরিদপুরে জেলার ভাংগায় সাংবাদিকদের আয়োজনে অনুষ্ঠিত হয় ঈদ পূন:মিলনী অনুষ্ঠান বাংলাদেশ নতুন ২৫২৩ জনের করোনা শনাক্ত-সময়ের ধারা একজন আর্দশ শিক্ষকের গল্প লক্ষীপুর রামগতিতে খালের পানিতে ভেসে উঠল কৃষকের লাশ-সময়ের ধারা
হাটহাজারীতে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দোকান থেকে ভেজাল ঘি জব্দ : ১ লাখ টাকা জরিমানা আদায়

হাটহাজারীতে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দোকান থেকে ভেজাল ঘি জব্দ : ১ লাখ টাকা জরিমানা আদায়

ডেস্ক নিউজঃ

হাটহাজারীতে মসজিদ পরিচালনা কমিটির এক সভাপতির মালিকানাধীন দোকানে ভেজাল ঘি মজুত ও বিক্রি করার অপরাধে দোকানীকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় দোকানের গোডাউনে অভিযান চালিয়ে মানব দেহের জন্য ক্ষতিকর এ ভেজাল ঘি তৈরীর কারখানারও সন্ধান পান ভ্রাম্যমান আদালত।

সোমবার(২৩মার্চ) সকাল ১১ টার দিকে চালানো অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন।

জানা যায়, দেশের প্রতিটা মানুষ যখন করোনা ভাইরাস এর আতংকে আতংকিত, ঠিক তখনি কিছু অসাধু লোভী ব্যবসায়ীরা সুযোগ কাজে লাগিয়ে চড়া দামে নিত্য প্রয়োজনীয় পন্য সহ ভেজাল দ্রব্যাদি বিক্রী টাকার পাহাড় গড়ে তুলে। দেশ এখন করোনা ভাইরাসে কাপঁছে, এমন সময় লোভী অসাধু ব্যবসায়ীরা যাতে অধিক মুনাফার লাভে বাজারে কৃত্রিম সংকট তৈরী করতে না পারে সে লক্ষে নিয়োমিত বাজার মনিটরিংয়ে গিয়ে উপজেলার মেখল ফকিরহাট জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি দিদার সওদাগরের মালিকানাধীন পৌরসভার বাসস্ট্যান্ড এলাকার অদুদিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসা মার্কেটস্থ দিদার স্টোরের গোডাউনে এ ভেজাল ঘি তৈরীর কারখানার সন্ধান পায় ভ্রাম্যমান আদালত।

হাটহাজারী বাসস্ট্যান্ডের দিদার স্টোরের কর্মচারী আবু তাহের।

এসময় ওই গোডাউন থেকে প্রায় ২ হাজার লিটার ভেজাল ঘি ও মানব দেহের জন্য ক্ষতিকর বিপুল পরিমান ভেজাল ঘি তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়। এই ঘি এর গায়ে দেশের বিভিন্ন স্থানের ঠিকানা লেখা থাকলেও এগুলা আসলে লোকাল ঘি। এসব নিম্ন মানের ভেজাল ঘি যারা তৈরি করে তাদের ফোন দিলে তারাই দোকানে নিয়ে আসে বলে জানান দোকানেরই এক কর্মচারী। এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক বাবুর্চি জানান, আমরা ভাল ঘি স্লিপে লিখে দিলেও দোকানদার অধিক লাভের আশায় ভেজাল ঘি দিয়ে দেয় । এ কারখানায় দীর্ঘদিন ধরে বাজারে পাওয়া সব ধরনের নিম্ন মানের ভেজাল ঘি তৈরী করে আসছিল মালিক পক্ষ। স্থানীয়রা জানান, বেশি লাভের আশায় এভাবে মানুষকে বিষ খাওয়ানো হত্যা চেষ্টার সমান। এসব লোভী ব্যবসায়ীদের আসল পরিচয় সবার জানা দরকার। শুধুমাত্র অল্প টাকা জরিমানা করেই যেনো যথাযত কর্তৃপক্ষ দায়িত্ব পালন শেষ না করেন। এসময় তারা অপরাধীর কঠিন সাজাও দাবী করেন।

অভিযানের সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন জানান, ভেজাল ঘি বিক্রির অপরাধে দিদার সওদাগরের মালিকানাধীন দিদার স্টোরকে ১লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com