বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৫:১২ অপরাহ্ন

নিজের সিদ্ধান্তে করোনার ওষুধ খেয়ে স্বামীর মৃত্যু, মৃত্যুশয্যায় স্ত্রীও

নিজের সিদ্ধান্তে করোনার ওষুধ খেয়ে স্বামীর মৃত্যু, মৃত্যুশয্যায় স্ত্রীও

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছে ১৬ হাজার ৫১০ জন। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি এখন বিশ্বের মানুষের কাছে ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। এখনো তৈরি হয়নি এর প্রতিষেধক। করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কারে এখন পর্যন্ত ব্যর্থ হয়েছেন গবেষকরাও।
মার্কিন সংবাদমাদ্যম সিএনএন এর খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার এক ব্যক্তি করোনাভাইরাসের চিকিৎসায় নিজে থেকেই ক্লোরোকুইন ফসফেট খেয়ে মারা গেছেন। একই ওষুধ সেবন করে তার স্ত্রীও এখন মৃত্যুশয্যায়।
জানা গেছে, রাসায়নিকটি ম্যালেরিয়া চিকিৎসায় স্বল্পমাত্রায় ব্যবহার করা হয়। তবে বাণিজ্যিকভাবে এটি ব্যবহার হয় মাছের ট্যাঙ্ক পরিষ্কারের জন্য।
প্রাথমিকভাবে কিছু গবেষণায় দেখা গেছে, ক্লোরোকুইন কার্যকর হতে পারে সার্স করোনাভাইরাস-২’র ক্ষেত্রে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ইলন মাস্ক এর আগে বলেছেন, করোনাভাইরাস ঠেকাতে ক্লোরোকুইন সহায়তা করবে।
তবে বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাস থেকে বাঁচার জন্য মানুষজন নিজ থেকে উপায় খুঁজে বের করার চেষ্টা করাটাই বোকামি হবে। এমনকি ভুল সিদ্ধান্তের কারণ তাদের প্রাণও যেতে পারে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com