বৃহস্পতিবার, ৩০ Jul ২০২০, ১২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুর বাসীকে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানিয়েছেন হুমায়ুন কবির পাটোয়ারী-সময়ের ধারা হক্কানি উলামায়ে কেরামের নামে মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে – বাবুনগরী বঙ্গবন্ধু কে কটূক্তি : চবি শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা ! সেপ্টেম্বরে স্কুল খুললে ডিসেম্বরেই সমাপনী জঙ্গি হামলার আশঙ্কা, পুলিশের সব ইউনিটকে সতর্ক করে চিঠি করোনায় দেশে নতুন মৃত্যু ৩৭ জনের ঈদের আসছে সরকার মিডিয়া ভিশনের প্রযোজনায় নাম বললে চাকরী থাকবেনা লক্ষ্মীপুরে উম্যান এন্ড চাইল্ড এ্যাডভান্সমেন্ট সোসাইটি(ওয়াকাস)এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন সেরা হোটেল রিসোর্ট নির্বাচিত ওয়েস্টিন ঢাকা, প্যালেস লাক্সারি রিসোর্ট ও জালালপুর ইকো রিসোর্ট লকডাউনের ফলে চবি ক্যাম্পাসে কমেছে করোনা সংক্রমণ !
বিশ্বব্যাপী সাংবাদিকতা খাতে অনুদান দিচ্ছে গুগল

বিশ্বব্যাপী সাংবাদিকতা খাতে অনুদান দিচ্ছে গুগল

A sign featuring Google Inc.'s logo stands at the company's Asia-Pacific headquarters during its opening day in Singapore, on Thursday, Nov. 10, 2016. Google officially opened its new hub in Singapore today. Photographer: Ore Huiying/Bloomberg

ফেসবুকের পর কভিড-১৯ করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী ক্ষতিগ্রস্ত স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে সহায়তার ঘোষণা দিয়েছে গুগল। বুধবার তারা এ ঘোষণা দিয়েছে। গুগল ঠিক কত পরিমাণের সহায়তা দেবে সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য দেয়নি। তবে স্বল্প পরিসরের নিউজরুমের জন্য কয়েক হাজার ডলার ও বড় ধরনের নিউজরুম পরিচালনার জন্য কয়েক লাখ ডলার অনুদান দেবে।

গত মাসে এক ঘোষণায় বিশ্বজুড়ে ক্ষতিগ্রস্থ সংবাদ সংস্থাগুলোকে ১০ কোটি ডলার সহায়তার ঘোষণা দিয়েছে ফেসবুক।

করোনা মহামারিতে লকডাউন, অর্থনৈতিক অচলাবস্থা, গ্রাহক সংখ্যা হ্রাস পাওয়া, কর্মী সংকট সহ নানা কারণে সংবাদপত্রগুলোর ব্যাপক ক্ষতির শিকার হয়েছে। বিশ্বজুড়ে অসংখ্য পত্রিকা মুদ্রন বন্ধ রেখেছে। অসংখ্য পত্রিকা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

গুগল নিউজের ভাইস প্রেসিডেন্ট রিচার্ড জিনগ্রা বুধবার এক ঘোষণায় বলেন, সবচেয়ে প্রয়োজনীয় সময়গুলোতে মানুষ ও সম্প্রদায়ের মধ্যে যোগাযোগ রক্ষায় স্থানীয় সংবাদ একটি অপরিহার্য উপাদান। বর্তমানে এটি লকডাউন, স্কুল ও পার্ক বন্ধ বা কভিড-১৯ দৈনন্দিন জীবনকে কিভাবে প্রভাবিত করছে সেসব বিষয়ে তথ্য সরবরাহে আরও বড় ভূমিকা রাখছে। যেসব স্থানীয় সংবাদমাধ্যম স্থানীয় সম্প্রদায়ের জন্য এই সংকটে মৌলিক তথ্য সরবরাহ করছে সেগুলোকে সহায়তা করবে গুগল।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com