শনিবার, ১১ Jul ২০২০, ০৫:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুরে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মানববন্ধন ও অবস্থান কর্মসূচি-সময়ের ধারা মিথ্যা সংবাদ নিয়ে মুখ খুললেন দৈনিক সরেজমিন বার্তার সম্পাদক বেলাল হোছাইন ভূঁইয়া সিনিয়র সাংবাদিক কাজী আবুল মনসুর রোটারী ক্লাব অব রয়েলস এর প্রেসিডেন্ট নির্বাচিত পূরণ করা হচ্ছে এন্ড্রু কিশোরের শেষ ইচ্ছা এখন পর্যন্ত আলিয়ার জীবনে এসেছে ৫ জন পুরুষ ৩ দুলাভাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, নবজাতক কোলে থানায় কিশোরী বান্দরবানে দুপক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত ৬ এবার ‘ময়লা-দুর্গন্ধযুক্ত’ পানির ভূতুড়ে বিল ওয়াসার শোলাকিয়ায় জঙ্গি হামলা: সাক্ষ্য গ্রহণে আটকে আছে বিচার কার্যক্রম মাশরাফির স্ত্রী সুমিও করোনায় আক্রান্ত
বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৬৬ লাখ

বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৬৬ লাখ

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিতে পৃথিবী আজ নিরুপায় হয়ে পড়েছে। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার (০৪ জুন) বিকেল সাড়ে চারটা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ৩৫৩ দাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ লাখ ৯১ হাজার।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য মতে, বৃহস্পতিবার রিপোর্ট করার সময় পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৯১ হাজার ৮৫৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ লাখ ৮৩ হাজার ৮১০ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯ হাজার ১৪৬ জন। আর আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ২ হাজার ৪৭ জন।

এদিকে মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে এ পর্যন্ত ৩৯ হাজার ৭২৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭৯ হাজার ৮৫৬ জনে। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৬০১ জনে। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৮৩৬ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৫৬২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৫৬৮ জনে।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৭ হাজার ১২৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৪০৬ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ২১ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৫১ হাজার ৬৭৭ জন।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৩২ হাজার ২৭৭ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৫ হাজার ২১৫ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৪২৫ জন। আর মৃতের সংখ্যা ৮ হাজার ৬৯৯ জনে দাঁড়িয়েছে। মেক্সিকোতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১ হাজার ২৩৪ জন। আর মৃত্যু হয়েছে ১১ হাজার ৭২৯ জনের।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৪২২ জন। আর প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৬০৯ জন। ইরানে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬০ হাজার ৬৯৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ১২ জন।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ৯৬৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৯১ জন। বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার ৫৬৩ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ৭৮১। সূত্র : ওয়ার্ল্ডোমিটারস

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com