রবিবার, ১২ Jul ২০২০, ০৬:৪৬ পূর্বাহ্ন

সন্দ্বীপে হাজারো সুবিধাবঞ্চিত মানুষের পাশে মানবতার ফেরিওয়ালা আলহাজ্ব আব্দুল কাদের মিয়া

সন্দ্বীপে হাজারো সুবিধাবঞ্চিত মানুষের পাশে মানবতার ফেরিওয়ালা আলহাজ্ব আব্দুল কাদের মিয়া

ঢাকা : বৈশ্বিক করোনা পরিস্থিতিতে চট্টগ্রামের সন্দ্বীপে হাজারো সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়িয়েছেন নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজসেবক ও সনদ্বীপের কৃতিসন্তান আওয়ামী লীগের নিবেদিত নেতা মানবতার ফেরিয়ালা আলহাজ্ব আব্দুল কাদের মিয়া। সনদ্বীপের প্রতিটি মানুষের অতি কাছের,অতি আপনজন। দ্বীপের হত-দরিদ্র,অভাবগ্রস্থ, ঋণগ্রস্ত, অসুস্থ ও কন্যাদায়গ্রস্ত পিতাদের সংখ্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে আর্থিক সাহায্য প্রদানকরাসহ সবধরনের সহযোগীতা সুদুর আমেরিকা থেকে করছেন।

এছাড়াও তিনি আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিনিয়ত সাহায্য করে যাচ্ছেন। নিউইয়র্ক ও সনদ্বীপের বিভিন্ন শ্রেনী পেশার লোকজনের সাথে আলাপ করে এসব তথ্য জানা গেছে। সনদ্বীপের বিভিন্ন বয়সের একাধিক লোকজনের সাথে আলাপ করে জানা গেছে এলাকার হৃদয়ের স্পন্দন ও ভবিষ্যৎ পথপ্রদর্শক সন্দ্বীপস্থ আব্দুল কাদের মিয়া। তারা মনে করেন কাদের মিয়া গরীবের দেবতা। একজন আব্দুল কাদের মিয়া তার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন সনদ্বীপের প্রতিটি অভাবগ্রস্থ মানুষের ঘরে তার সেবা সহযোগীতা পৌঁছে দিতে। এলাকার সাধারণ মানুষ মনে করেন যার দান সনদ্বীপ এলাকার সমাজের সর্বস্তরে। তাই আমরা মনে করি সনদ্বীপবাসীর সুখে-দুঃখে সনদ্বীপের উন্নয়নে আগামীর নেতৃেত্ব, এলাকার জনগনের প্রতিনিধিত্ব হিসাবে দেখতে চাই, আমাদের কাদের ভাই।

এলাকার এ কে একাডেমি, গাছুয়ার একাধিক প্রাক্তন ছাত্র জানান সনদ্বীপের দারিদ্র কষ্টে থাকা অধিবাসীদের নানাভাবে সাহায্য সহযোগিতা করেন উদার মনের মানুষ আমাদের আব্দুল কাদের মিয়া। তারা দোয়া করে বলেন আল্লাহ তাকে দুহাত ভরে টাকা আয়ের পথ তৈরি করে দিন। কারণ উনার হাতে যতবেশি টাকা আসবে এলাকার অভাবগ্রস্থ মানুষগুলো ততবেশি উপকৃত হবে। খোজ নিয়ে জানা গেছে আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের কর্ণধার আব্দুল কাদের মিয়ার অনুদান আজ সন্দ্বীপের আনাচে-কানাচে পৌঁছে যাচ্ছে। সন্দ্বীপের সকল স্তরের কাদের মিয়ার পদচারনায় মুখরিত।

এদিকে সনদ্বীপের কৃতিসন্তান নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবীদ ও সমাজসেবক আলহাজ্ব আব্দুল কাদের মিয়ার সনদ্বীপের জনগনের উন্নয়ন কর্মকান্ডের ও সমাজে পিছিয়ে পরা মানুষদের সাহায্য-সহযোগীতার কাজে নানা প্রতিবন্ধীকতা সত্বেও তিনি তার সমাজসেবামুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সুদুর আমেরিকা থেকে করোনাভাইরাস মোকাবিলায় এলাকার জনগনকে নানারকম সাহায্য-সহযোগীতা করাসহ দিচ্ছেন নানা পরামর্শ।

করোনাভাইরাস মোকাবিলায় আব্দুল কাদের বলেন নিজেকে সুরক্ষিত রাখতে এবার ঈদের অন্যান্য বছরের মতো আনুষ্ঠানিকতা যেমন নতুন কাপড় পরে, ঈদ জামাতে কোলাকুলি কিংবা কদমবুচির মতো বিষয় থেকে আমাদের এবার দূরে থাকতে হবে। মনে রাখতে হবে, সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে পারাটাই ঈদ আনন্দ এবং দেশ ও মানুষের প্রতি বড় দায়িত্ব। একই কারণে এবারের ঈদই হচ্ছে আমাদের জীবনের জন্য মানবতা দেখানো ও সচেতন থাকার সর্বোচ্চ পরীক্ষা।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, জাতির জনকের সুযোগ্য কন্যা মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা শনাক্ত হওয়ার পর থেকে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। জাতিকে সংক্রমণ থেকে রক্ষায় এবং সব মানুষের আহার-নিদ্রা নিশ্চিত করার জন্য। ঈদের সময় আমরা নিজেকে সুরক্ষিত রেখে মাননীয় প্রধানমন্ত্রীর প্রচেষ্টাকে সফল করব এবং তার প্রতি কৃতজ্ঞতা জানাবো। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আমরা মানবতার যে শিক্ষা পেয়েছি তাতে প্রতিটি মানুষ আরও পরিশুদ্ধ হয়েছেন, আরও মানবিক হয়ে উঠেছেন। ভবিষ্যতে এটাই আমাদের সুন্দরের পথ দেখাবে।

করোনা পরিস্থিতির এই দুঃসময়ে মাননীয় প্রধানমন্ত্রী দৃঢ়ভাবে নেতৃত্ব দিয়েই চলেছেন, তার প্রতি আমরা কৃতজ্ঞ। তার নেতৃত্বে সমাজের অগ্রভাগে থেকে সারাদেশের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সিভিল প্রশাসন, সাংবাদিকরা নিজেদের দায়িত্ব পালনে যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছেন তাতে গর্বে বুক ভরে ওঠে। সংকটে পড়া মানুষকে সাহায্য করতে বিভিন্ন সংগঠন ও ব্যক্তিগতভাবে যাঁরা পাশে দাঁড়িয়েছেন তারা মানবতার দৃষ্টান্ত হয়ে থাকবে। এরই মধ্যে যারা স্বজন হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা এবং যারা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের জন্য শুভ কামনা জানাচ্ছি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com