শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুহতামিমের পদ ছেড়ে অবশেষে না ফেরার দেশে আহমদ শফী ,কাল শনিবার জানাযা ! সাংবাদিক মির্জা ইমতিয়াজের নানী নাজমা খায়েরের ইন্তেকাল ! হাটহাজারীতে স্বামী হত্যাকারী খুনী স্ত্রীর ফাঁসির দাবীতে মানববন্ধন! মুহতামিম পদ থেকে আহমদ শফির পদত্যাগ, ছাত্র আন্দোলনের সমাপ্তি ঘোষনা ! অবশেষে ছাত্র আন্দোলনের মুখে হাটহাজারী বড় মাদ্রাসা বন্ধ ঘোষণা ! আবারও হাটহাজারী মাদরাসায় আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা : আহমদ শফী সহ শিক্ষকদের রুমের দরজা ভেঙ্গে লুটপাট ! ২৪ ঘন্টায় গ্রুপ বীমা দাবি পরিশোধ করলো মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স-সময়ের ধারা শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব শফী পুত্র আনাস মাদানীকে অব্যাহতি ! মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে অনলাইন সফটওয়্যার উদ্বোধন ও প্রশিক্ষন-সময়ের ধারা লক্ষ্মীপুরে কমিউনিটি ক্লিনিকে অনিয়মের অভিযোগ-সময়ের ধারা
কুরবানি নিয়ে ষড়যন্ত্র বরদাশত করা হবে না – বাবুনগরী

কুরবানি নিয়ে ষড়যন্ত্র বরদাশত করা হবে না – বাবুনগরী

মো.আলাউদ্দীনঃ

কুরবানি ইসলাম ধর্মের একটি গুরুত্বপূর্ণ ইবাদত। সামর্থ্যবান নর-নারীর উপর কুরবানী করা ওয়াজিব। কুরবানি বৎসরে কেবল একবার আদায় করতে হয়। কুরবানির মাধ্যমে মহান আল্লাহর নৈকট্য ও ভালোবাসা অর্জন হয়। সেই কুরবানী নিয়ে দেশে বা বিদেশে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বলেন, দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস ও হেফাজতে ইসলামের মহাসচিব, শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি বলেন; সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ বাংলাদেশের ঢাকা মুহাম্মাদপুর জাপান গার্ডেন সিটি, চট্টগ্রামের হাটহাজারী ফতেয়াবাদ, সিলেটের এমসি কলেজ এলাকাসহ বিভিন্ন স্থানে কুরবানির ব্যাপারে বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করেছে এলাকা কর্তৃপক্ষ।

আল্লামা বাবুনগরী উপরোক্ত এলাকাগুলোর কর্তৃপক্ষের এরকম দুঃসাহসি সিদ্ধান্তকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করে বলেন; স্বাস্থ্যবিধি মেনে অফিস আদালত, ব্যবসা বানিজ্য ও গার্মেন্টস-কোম্পানি চলতে পারলে স্বাস্থ্যবিধি মেনে কুরবানিও অবশ্যই করা যাবে।

সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে কুরবানি আদায়ের কথা বলার পরেও উক্ত এলাকাগুলোর এরকম হঠকারী সিদ্ধান্তকে চরম ধৃষ্টতা বলে অভিহিত করেন হেফাজত মহাসচিব।

করোনাভাইরাসের কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানালেও স্বাস্থ্যবিধি মেনে শরয়ী পদ্ধতি অনুযায়ী কুরবানি করলে কোনো সমস্যা হবে না বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। সুতরাং করোনাভাইরাসের অজুহাত দিয়ে এমন সিদ্ধান্ত গ্রহণ করা মানে ধর্মীয় বিধান পালনে অবৈধ হস্তক্ষেপ করা। যা কোনো অবস্থায় মুসলমানরা বরদাশত করতে পারে না।

আল্লামা বাবুনগরী অনতিবিলম্বে এরকম নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করার জোর দাবি জানিয়ে বলেন, সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে কুরবানি নিয়ে কোনোপ্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। প্রয়োজনে তাওহিদী জনতা নিষেধাজ্ঞাকারীদের মোকাবেলায় সুশৃঙ্খল আন্দোলনে নামতে বাধ্য হবে বলে কড়া হুশিয়ারিও দেন হেফাজত মহাসচিব।

এদিকে ভারতে কুরবানি নিষেধাজ্ঞার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন; বিশ কোটি মুসলমানদের দেশ ভারতে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কুরবানি বন্ধ করার জন্য হাইকোর্টে মামলা করেছে উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির সাংসদ অর্জুন সিং। তাছাড়া কুরবানি উপলক্ষে ভারতীয় মুসলমানদেরকে বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করা হয়ে থাকে প্রতিবছরই। এসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, গণতান্ত্রিক দেশ ভারতে মুসলমানদের ধর্মীয় বিধান পালনে নিষেধাজ্ঞা এবং হয়রানি করা চরম ঘৃণিত ও নিন্দনীয় একটি কাজ।

ভারত সরকারের প্রতি উপরোক্ত গর্হিত কাজ থেকে বিরত থাকার জোর দাবি জানিয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন ; মুসলমানদেরকে তাদের ধর্মীয় বিধান পালনে সম্পূর্ণ স্বাধীনতা দিতে হবে। নতুবা ভারত একটি হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক দেশ হিসেবে বিশ্ব পরিমণ্ডলে ঘৃণিত ও সমালোচিত হবে।
যেকোনো দেশে যার যার ধর্ম পালন করার স্বাধীনতা না থাকলে সাম্প্রদায়িকতা সৃষ্টি হয় এবং অরাজকতা ও বিশৃঙ্খলা তৈরি হয় বলে মন্তব্য করেন আল্লামা জুনায়েদ বাবুনগরী।

ভারতের উলামায়ে কেরাম ও তাওহিদী জনতাকে এসমস্ত ইসলাম বিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্যও আহবান জানান হেফাজত মহাসচিব।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com