বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাটহাজারীতে এনজিওর কিস্তির টাকার জন্য গৃহবধূর আত্নহত্যা ! ফরিদপুর সদর ফায়ার সার্ভিস ষ্টেষনে নানা অনিয়মে জড়িয়ে পড়েছে সিনিয়র ষ্টেষন অফিসার এনাল ফিসারের চিকিৎসা হোমিওপ্রতিবিধান ফেনীতে সবুজ আন্দোলন’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কসবায় যুবলীগের নেতাকে পিটিয়ে গুরুতর আহত, হাসপাতালে ভর্তি কৌতূহল ভিড় করছে কওমি মহলে, কে হচ্ছেন হেফাজত আমির ! মজলিসে সুরার বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য কমিটি গঠন, বাবুনগরী শিক্ষা সচিব মনোনীত ! মরহুম আহমদ শফীর জানাযা ও দাফন সম্পন্ন, জনসমূদ্রে পরিণত মাদ্রসা এলাকা ! মুহতামিমের পদ ছেড়ে অবশেষে না ফেরার দেশে আহমদ শফী ,কাল শনিবার জানাযা ! সাংবাদিক মির্জা ইমতিয়াজের নানী নাজমা খায়েরের ইন্তেকাল !
ভারতীয় সেনারা ফাঁকা গুলি ছুড়েছে, অভিযোগ চীনের

ভারতীয় সেনারা ফাঁকা গুলি ছুড়েছে, অভিযোগ চীনের

ভারতীয় সেনারা লাদাখের বিরোধপূর্ণ সীমান্তে দ্বিপাক্ষিক সমঝোতা ভেঙে ফাঁকা গুলি ছুড়েছে বলে অভিযোগ করেছে চীন। গতকাল সোমবার প্যাংগং হ্রদের দক্ষিণ তীরে দুপক্ষের মুখোমুখি অবস্থানের এক পর্যায়ে এ ঘটনা ঘটেছে বলে দাবি করেছে দেশটি। দুই দেশের সীমান্তে নতুন করে উত্তেজনা বৃদ্ধির মধ্যেই এ অভিযোগ তুলল চীন।

রয়টার্স, ডেকান হেরাল্ডসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, পশ্চিম হিমালয় অঞ্চলের ওই স্পর্শকাতর সীমান্তে দুই পক্ষই দীর্ঘদিন ধরে আগ্নেয়াস্ত্র ব্যবহার না করার একটি প্রটোকল মেনে চলছে, তবে এই সমঝোতা মেনে চলা হলেও তা হতাহতের ঘটনা এড়াতে পারেনি।

গত জুনে ওই সীমান্তে দুই পক্ষের সৈন্যদের মধ্যে হাতাহাতি লড়াইয়ে অন্তত ২০ জন ভারতীয় সৈন্য নিহত হয়। এই ঘটনার জেরে দুই পক্ষই সীমান্ত বরাবর অতিরিক্ত সৈন্য মোতায়েন করে।

আজ মঙ্গলবার চীনের সামরিক বাহিনীর দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বাহিনীটির পশ্চিমাঞ্চলীয় কমান্ডের মুখপাত্র ঝ্যাং শুইলি জানিয়েছেন, পরিস্থিতি স্থিতিশীল করতে চীনের সীমান্ত রক্ষীরা ‘পাল্টা পদক্ষেপ’ নেয়। তবে চীনের সীমান্ত রক্ষীদের নেওয়া ‘পাল্টা পদক্ষেপ’ কী ছিল, চীনের সৈন্যরাও সতর্কতামূলক গুলি ছুড়ছে কি না, বিবৃতিতে এসব পরিষ্কার করে বলা হয়নি।

বিবৃতিতে ঝ্যাং বলেছেন, ‘তাৎক্ষণিকভাবে বিপজ্জনক আচরণ বন্ধ করার জন্য এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন আর না ঘটে তা নিশ্চিত করতে যারা গুলি করেছে কঠোর তদন্তের মাধ্যমে তাদের চিহ্নিত করে শাস্তি দেওয়ার জন্য ভারতীয় পক্ষকে অনুরোধ করেছি আমরা।’

এ বিষয়ে মন্তব্যের জন্য বেইজিংয়ের ভারতীয় দূতাবাসের কাছে রয়টার্সের পক্ষ থেকে অনুরোধ জানানো হলেও তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি তারা।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com