শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ০১:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কর্মপ্রিয় আলোকিত মানুষ যুগ্ন সচিব মনছুরুল আলম (হীরা) মার্কেন্টাইল লাইফের (এমডি) সাইদুল আমিনকে ফারইষ্ট লাইফের পক্ষ থেক ফুলেল শুভেচ্ছা স্বর্নিভরতায় হস্তশিল্প” এই শ্লোগান কে সামনে রেখে পল্লী মানব কল্যাণ সংস্থার ( পি এম এস ) উদ্যোগে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত জীবিত ব্যক্তি কে মৃত দেখিয়ে এতিমের জন্য সরকারি টাকা আত্মসাৎ এর অভিযোগ রিপোর্টারের ডায়েরি’র লেখাগুলো সুপাঠ্য, ভাষা প্রাঞ্জল এবং মার্জিত – তথ্যমন্ত্রী হাটহাজারীর ইছাপুরে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ! হাটহাজারীতে ‘হৃদয়ে মেখল’র ব্যবস্থাপনায় লাইটিং প্রকল্প উদ্বোধন শরীয়াহ আইনে ধর্ষণের বিচার দাবী : নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে হাটহাজারীতে হেফাজতের প্রতিবাদ সমাবেশ হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন : হেফাজত মহাসচিব বাবুনগরীর হুশিয়ারী !
12
মজলিসে সুরার বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য কমিটি গঠন, বাবুনগরী শিক্ষা সচিব মনোনীত !

মজলিসে সুরার বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য কমিটি গঠন, বাবুনগরী শিক্ষা সচিব মনোনীত !

13

মো.আলাউদ্দীনঃ

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও হেফাজাতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে শাইখুল হাদীস ও নাযেমে তালিমাত বা শিক্ষা সচিব মনোনীত করা হয়েছে।

শনিবার(১৯ সেপ্টেম্বর)আছর নামাজের পর আল্লামা আহমদ শফির ইন্তেকালের একদিন পর  অনুষ্ঠিত মাদ্রাসার মজলিসে সুরার বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সুরার বৈঠকে মাদ্রাসা পরিচালনার জন্য মুফতি আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ সাহেব ও মাওলানা ইয়াহইয়া সহ তিন সদস্য বিশিষ্ট মজলিসে আমেলাও গঠন করা হয়েছে। মাদ্র্রাসার ব্যাপারে যে কোনো সিদ্ধান্তের ক্ষেত্রে এ ৩ জন মিলেই সিদ্ধান্ত নিবেন, একজন বা দুইজনের কোনো সিদ্ধান্ত গ্রহণযোগ্য হবে না। হেফাজাতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী জানান, আহমদ শফীর মৃত্যুর পর হেফাজত ইসলামের পরবর্তী আমির কে হবেন তা কাউন্সিলের মাধ্যমে নির্ধারণ করা হবে।তবে আল্লামা শাহ আহমদ শফির মতো মানুষ আর পাওয়া যাবে না। এখন আমার দায়িত্ব হলো কাউন্সিল ডাকা। কাউন্সিল যে সিদ্ধান্ত নেবেন সেটাই চুড়ান্ত হবে।তিনি বর্তমানে হাটহাজারী মাদ্রাসার পরিস্থিতি স্বাভাবিক আছে বলেও জানান ।

উল্লেখ্য,গত শুক্রবার ১৮ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে ঢাকার আজগর আলী হাসপাতালে ১০৫ বছর বয়সে তিনি সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন । পরদিন ১৯ সেপ্টেম্বর শনিবার বেলা দুপুর ২টার দিকে দারাল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা মাঠ প্রাঙ্গনে পাখিয়ারটিলা কওমি মাদ্রাসার পরিচালক হুজুরের বড় সন্তান মাওলানা মোহাম্মদ ইউসুফ এর ইমামতিতে মরহুমের জানাযা নামাজের পর আহমদ শফীর ইচ্ছে অনুযায়ী মাদ্রাসা কবরস্থানে তাকে দাফন করা হয়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন
14

বিজ্ঞাপন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com