সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:৪৪ পূর্বাহ্ন

12
এবার ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার করোনায় আক্রান্ত

এবার ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার করোনায় আক্রান্ত

13

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে গত কয়েকদিনে ট্রাম্প যাদের সংস্পর্শে ছিলেন তাদের মধ্যে অনেকেই হয়তো করোনায় আক্রান্ত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার বিল স্টিপিয়েনও করোনায় আক্রান্ত হয়েছেন। নির্বাচনী প্রচারণার মুখপাত্র টিম মার্টাফ এ তথ্য নিশ্চিত করেছেন। তবে এর আগেই পলিটিকো ম্যাগাজিনে এই খবর প্রথম জানানো হয়। এক প্রতিবেদনে জানানো হয়েছে, ফ্লুর মতো সামান্য লক্ষণ দেখা দেওয়ায় শুক্রবার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন স্টিপিয়েন।

গত মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম বিতর্কে ট্রাম্পের সঙ্গে যোগ দিয়েছিলেন তার ক্যাম্পেইন ম্যানেজার। স্টিপিয়েন জানিয়েছেন তিনি সুস্থ না হওয়া পর্যন্ত কোয়ারেন্টাইনেই থাকবেন।

এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার পর অতিরিক্ত সতর্কতার অংশ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেয়া হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে নেয়া হয়েছে। তার চিকিৎসক জানিয়েছেন, করোনার চিকিৎসায় প্রেসিডেন্ট ট্রাম্পকে রেমডেসিভির দেওয়া হচ্ছে। হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে সিন পি কনলি বলেন, আমি এটা জানাতে পেরে আনন্দিত যে, প্রেসিডেন্ট ট্রাম্প ভালো আছেন।

হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্টের শরীরে মৃদু করোনা উপসর্গ দেখা দিয়েছে। শরীরে হালকা জ্বর থাকলেও তিনি বেশ চাঙা রয়েছেন। তবে করোনা আক্রান্ত হলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে ক্ষমতা হস্তান্তর করেননি বলে জানিয়েছেন হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর আলিসা ফারাহ। তিনি বলেছেন, ট্রাম্প এখনো প্রেসিডেন্টের দায়িত্বে রয়েছেন। অতিরিক্ত সতকর্তার অংশ হিসেবে এবং চিকিৎসকদের পরামর্শে আগামী কয়েকদিন ওয়াল্টার রিড মেডিকেল সেন্টার থেকে দায়িত্ব পালন করে যাবেন তিনি।

এর আগে শুক্রবার সকালে টুইট করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, ‘আজ রাতে মেলেনিয়া ট্রাম্প ও আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা দ্রুত কোয়ারেন্টাইন ও সুস্থতার প্রক্রিয়া শুরু করব।’ পরে এক বিবৃতিতে হোয়াইট হাউস জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) মৃদু উপসর্গ দেখা দিয়েছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

বিজ্ঞাপন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com