শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:৪১ অপরাহ্ন

12
হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

13

মো.আলাউদ্দীনঃ

হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারের ঘোষ বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে।

সোমবার(০৫ সেপ্টেম্বর)বেলা ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন এ অভিযানে নের্তৃত্ব দেন।

সূত্রে জানা যায়, দীর্ঘ দিনের পোড়া তেল দিয়ে বেকারি সামগ্রী তৈরি ও তাদের প্রতিষ্ঠানে বিক্রীর জন্য রাখা মিষ্টিতে তেলাপোকা পাওয়ায় ঘোষ বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বেকারিতে পোড়া তেল দেখতে পেয়ে, এটা কেন রাখা হয়েছে জানতে চাইলে বেকারির লোকজন জানায়, আগুন জ্বালানোর জন্য তা রাখা হয়েছে। পরে পোড়া তেল গরম কেন জানতে চাইলে বলে, চুলা থেকে নামিয়েছে তাই। ‘আগুন জ্বালানোর জন্য রাখলে দোকানের পেছনে ডাস্টবিনে লুকালোর কারন জানতে চাইলে তারা জানায়, এটা ভুল হয়েছে। মিষ্টিতে তেলাপোকা পড়ে থাকার বিষয়ে বেকারির লোকজনের বক্তব্য, এটাও ভুল হয়েছে।’এসব অপরাধের দায়ে ঘোষ বেকারিকে উক্ত ৩০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন অভিযানে সত্যতা স্বীকার করে জানান, জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার,চট্টগ্রাম জেলার ফুড ইন্সপেক্টর ও র‌্যাব-৭ সিপিসি-২,হাটহাজারী ক্যাম্পের অধিনায়ক মেজর মুশফিক হাটহাজারী ক্যাম্পের পরিচালনায় উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে হাটহাজারী পৌরসভার বাসষ্টেশনের খাজা বেকারিকে ৬ লক্ষ ৫০ হাজার টাকা,আব্বাসিয়াপুল এলাকার বি বাড়িয়া বেকারি কে ৩ লক্ষ টাকা,স্বপ্ন কনজিউমার প্রোডাক্টসকে ১ লক্ষ টাকা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২নং রোডস্থ জিমি ফুডসকে ১৭ লক্ষ টাকা সহ ৪টি প্রতিষ্ঠান কে মোট ২৭ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

বিজ্ঞাপন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com