বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

12
জাতীয় দলে খেলার স্বপ্নে বিভোর ইরফান

জাতীয় দলে খেলার স্বপ্নে বিভোর ইরফান

13

গত দুই বছর ব্যাটিং নিয়ে কাজ করার সুফলই এখন পাচ্ছেন ইরফান শুক্কুর। বিসিবি প্রেসিডেন্টস কাপের সেরা ব্যাটসম্যানের স্বীকৃতি বাড়িয়েছে আত্মবিশ্বাস। জাতীয় দলে সুযোগ পাওয়ার বিষয়টি নেই তার ভাবনায়। আপাতত নির্ভার থাকতে চান। পরিকল্পনা করছেন বিসিবি আয়োজিত টি-২০ টুর্নামেন্টে ভালো খেলার ধারাবাহিকতা ধরে রাখতে। ঘরোয়া ক্রিকেট খেলছেন দীর্ঘদিন। তবে লাইমলাইটে ছিলেন না কখনোই। তার পারফরম্যান্সও যে ছিলো গড়পরতা। তবে গেলো বিপিএলে তার প্রতিভার কিছুটা ঝলক দেখা গিয়েছিলো। ফাইনালে রাজশাহী রয়্যালসের হয়ে খেলেছিলেন দুর্দান্ত এক ইনিংস।

প্রেসিডেন্টস কাপে প্রতিষ্ঠিতদের ব্যর্থতার মিছিলে, আলোচনার বাইরে থাকাদের অনেকে কেড়ে নিয়েছেন আলো। তাদেরই একজন ইরফান শুক্কুর। নাজমুল একাদশের আনসাং হিরো। প্রায় প্রতি ম্যাচেই হেসেছে তার ব্যাট। বিপিএলের ফর্মটাই যেন ফিরে পেয়েছিলেন এবার। বিসিবি প্রেসিডেন্টস কাপের সেরা ব্যাটসম্যান ইরফান শুক্কুর বলেন, বিপিএলে রান করাটা ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। প্রেসিডেন্টস কাপে সেরা ব্যাটসম্যান নির্বাচিত হওয়াটা বড় অর্জন। আরো উন্নতির জায়গা আছে। স্টেপ বাই স্টেপ আগাতে চাই।

ইরফানের বদলে যাওয়াটা হঠাৎ করেই না। টানা পরিশ্রমের সুফলটাই এবার হাতে পেয়েছেন। ৭ নম্বরে ব্যাট করার চ্যালেঞ্জটাও লুফে নিয়েছেন। যে পরীক্ষায় সফল বলতেই হয় চট্টগ্রামের এক ক্রিকেটারকে। ইরফান শুক্কুর বলেন, ৭ নম্বরে ব্যাট করা চ্যালেঞ্জের বিষয় ছিলো। ঘরোয়া ক্রিকেটে সব সময় উপরে ব্যাটিং করেছি। ৭ নম্বরে ব্যাটিং করাটা চ্যালেঞ্জের ছিলো। এটা সেলফ বিলিভ দিয়েছে। যে কোনো জায়গায় ব্যাটিং করতে পারার। লাস্ট ৩ মাস ভালো অনুশীলন হইসে, স্পেশালি ব্যাটিং নিয়ে। শেষ ২ বছর ব্যাটিং নিয়ে কাজ করেছি। নতুন শটস নিয়ে কাজ করসে। এরপর ব্যাটিংয়ে পরিবর্তন এসেছে।

ব্যাট হেসেছে, পেয়েছেন স্বীকৃতি। তবে স্রোতে গা ভাসাচ্ছেন না। দেখছেন না কোনো দিবাস্বপ্ন। বাস্তবতা জানা, তাই পরিকল্পনাও সেরকমই। ইরফান শুক্কুর আরও বলেন, জাতীয় দলে খেলার স্বপ্ন আছে। তবে স্টেপ বাই স্টেপ আগাতে চাই। সামনে টি-২০ টুর্নামেন্ট আছে। সেই টুর্নামেন্টে ভালো করতে চাই। বিসিবি প্রেসিডেন্টস কাপে ৫ ম্যাচে ইরফানের ব্যাট থেকে ৭১ গড়ে এসেছে ২১৪ রান।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

বিজ্ঞাপন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com