বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:০২ পূর্বাহ্ন

12
সিউল শান্তি পুরস্কার পেলেন অলিম্পিক কমিটির সভাপতি

সিউল শান্তি পুরস্কার পেলেন অলিম্পিক কমিটির সভাপতি

13

সিউল শান্তি পুরস্কার পেয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাখ। খেলাধুলায় শান্তি উন্নয়নে কাজ করার জন্য তাকে এ পুরস্কার দেয়া হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) দক্ষিণ কোরিয়ার সিউলে, এক জমজমাট অনুষ্ঠানে ‘সিউল শান্তি পুরস্কার’ বিজয়ী হিসেবে তার নাম ঘোষণা করা হয়। ২০১৩ সালের ৯ মে, অলিম্পিক কমিটির সভাপতির দায়িত্ব নেন থমাস বাখ। এরপর থেকেই তিনি ক্রীড়াক্ষেত্রের শান্তি উন্নয়নে কাজ করছেন। ২০১৮ সালে দক্ষিণ কোরিয়ায় শীতকালীন অলিম্পিকের সময়, কোরান উপদ্বীপে ইভেন্ট আয়োজন করে, শান্তি উন্নয়নে অবদান রাখার জন্য তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

এছাড়া, শরণার্থী অলিম্পিক দল গঠন করেও ক্রীড়াক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখেন তিনি। এ সময়, সুইজারল্যান্ডের লৌসানে অবস্থিত অলিম্পিক হাউস থেকে অনলাইনের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যোগ দেন। বাখের পক্ষ থেকে এই পুরস্কার গ্রহণ করেছেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি’র সভাপতি থমাস বাখ বলেন, আমি খুব সম্মান ও কৃতজ্ঞ বোধ করছি এই পুরস্কার পেয়ে। ধন্যবাদ জানাতে চাই সিউল পিস প্রাইজ কালচারাল ফাউন্ডেসন ও সিলেকসন কমিটিকে। এই পুরস্কারটি শুধু আমার নয়, এটি গোটা আইওসি’র। তাদের সহযোগিতা ছাড়া এই অর্জন সম্ভব ছিলো না।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

বিজ্ঞাপন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com