বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:০০ অপরাহ্ন

12
‘শিগগিরই ভারতে পর্যটন ভিসা চালুর পদক্ষেপ’

‘শিগগিরই ভারতে পর্যটন ভিসা চালুর পদক্ষেপ’

13

অন্যান্য ভিসার মতো ট্যুরিস্ট ভিসাও খুব দ্রুত চালু করা হবে, করোনাকালে ভারতের সাথে বাংলাদেশের বিশেষ বিমান যোগাযোগ উদ্বোধনের সময় এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামী।

করোনাকালে দীর্ঘদিন আকাশপথে যোগাযোগ বন্ধ থাকার পর বুধবার (২৮ অক্টোবর) সকালে বাংলাদেশ থেকে ভারতের উদ্দেশ্যে প্রথম বিশেষ ফ্লাইট ছেড়ে যায়। এখন থেকে সপ্তাহে মোট ৫৬ টি বিশেষ ফ্লাইট চলাচল করবে ভারত-বাংলাদেশ আকাশপথে।

দীর্ঘ ৭ মাস পর ভারত বাংলাদেশ বিমান চলাচল শুরু হলো। প্রথম দিন ইউএসবাংলা এয়ারলাইন্সের দুটি ফ্লাইট ছেড়ে যায়। ৯ টি ক্যাটাগরিতে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় আকাশপথে যাতায়াত শুরু হলো প্রতিবেশী দেশের সঙ্গে। যাত্রীদের বেশিরভাগই সব রকম নিয়ম মেনে চিকিৎসা সেবা নিতে ভারতে যান। দীর্ঘ বিরতির অবসান হওয়ায় স্বস্তি তাদের।

বুধবার (২৮ অক্টোবর) সকাল ১০ টার দিকে পুনরায় ফ্লাইট চালু উপলক্ষে ইউএসবাংলা এয়ারলাইন্স আয়োজিত অনুষ্ঠানে ভারতীর হাইকমিশনার জানান, শিগগিরই ভ্রমণ ভিসা চালু করা হবে। এদিকে যাত্রী, ক্রুসহ সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

যাত্রার ৭২ ঘন্টা আগে প্রত্যেক যাত্রীকে কোভিড টেস্ট করাতে হবে। তবে ভারত থেকে আসা কোন যাত্রীর কোয়ারেন্টাইন বাধ্যতামূলক নয়, শারীরিক তাপমাত্রা বা অন্যান্য উপসর্গ দেখে ব্যবস্থা নেয়ার কথা জানালেন বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

ঢাকা-কলকাতা, ঢাকা-চেন্নাই রুটের প্রথম দিনে ৪০ জনের মতো যাত্রী গিয়েছেন। প্রতিদিন ৭ থেকে ১০ হাজার ভিসা অনুমোদন দেয়া হয় ভারতে। এর একটি উল্লেখযোগ্য অংশ বিমানে যাতায়াত করেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

বিজ্ঞাপন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com