বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০২:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হাটহাজারীর উদালিয়াতে সন্ত্রাসীর রাজত্ব কায়েম করতে যুবককে রক্তাক্ত জখম লক্ষীপুর বাসীকে মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুঃ পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা লক্ষীপুর বাসীকে জেলা মানবাধিকার সংস্থার পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা লক্ষীপুর বাসীকে কাজী নাঈমের পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা-সময়ের ধারা লক্ষ্মীপুরে’পত্রিকা হকারদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন জেলা মানবাধিকার সংস্থা-সময়ের ধারা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মুজাহিদুল ইসলাম-সময়ের ধারা লক্ষ্মীপুরে এ বি এম গোফরান হোসেন বাবুর ঈদ উপহার-সময়ের ধারা লক্ষীপুর জেলা মানবাধিকারের পক্ষ থেকে,পত্রিকা হকারদেরকে ঈদ উপহার-সময়ের ধারা ওমানে হাটহাজারীর এক প্রবাসীর মৃত্যু ! ১ মাসের বেতন পুরোটাই দরিদ্রদের মাঝে বিলিয়ে দিলে সিভিল ইঞ্জিনিয়ার রুবেল
গণজাগরণ মঞ্চের রূপ পাচ্ছে কোটা সংস্কার আন্দোলন!

গণজাগরণ মঞ্চের রূপ পাচ্ছে কোটা সংস্কার আন্দোলন!

সময়ের ধারা ফাইল ছবি

বিশেষ সংবাদদাতা:

‘বৈষম্যের ঠাঁই নাই, আমার সোনার বাংলায়’; ‘সংস্কার, সংস্কার; কোটা সংস্কার’; ‘আমার বোনের রক্ত বৃথা যেতে দেব না’; ‘চাইতে এসে অধিকার, হয়ে গেলাম রাজাকার’ ইত্যাদি গগনবিদারী স্লোগানের ধ্বনিতে কাঁপছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর।

চৈত্রের প্রখর খরতাপকে উপেক্ষা করে হাজার হাজার শিক্ষার্থী গলা ফাটিয়ে নানা স্লোগান দিচ্ছে। অধিকার আদায়ের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে তারা। শিক্ষার্থীদের দৃঢ়তা দেখে মনে হচ্ছে- কোনোভাবেই দমানো যাবে না তাদের। দৃশ্যত রাজাকারের ফাঁসির দাবিতে যে গণজাগরণ মঞ্চের সৃষ্টি হয়েছিল কোটা সংস্কারের দাবিতে টিএসসিতে শিক্ষার্থীদের আন্দোলন যেন সেই রূপ পাচ্ছে।

রাজধাীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী সমাবেশে যোগ দিতে সকাল থেকে জড়ো হয়েছে টিএসসিতে। সমাবেশে বক্তারা বলছেন, প্রধানমন্ত্রীর মুখ থেকে পাঁচ দফা দাবির ব্যাপারে ঘোষণা না এলে আন্দোলন বন্ধ হবে না। তারা আজকের মধ্যে ঘোষণা দেয়ার অনুরোধ জানান।

তারা বলেন, এ গণজোয়ার প্রমাণ করে ছাত্রসমাজ কোটা বৈষম্য মেনে নেবে না।

এই আন্দোলন ঘিরে নানা গুজব ছড়ানো হচ্ছে দাবি করে সেসব গুজবে কান না দেয়ার আহ্বান জানান আন্দোলনকারীরা।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com