শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ময়মনসিংহের ভালুকায় এমপি পংকজ দেবনাথের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় নোংরা প্রচারণাকারীদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ সমাবেশ ধর্ষকের পুরুষাঙ্গ খাওয়ানো হলো কুকুরকে দিয়ে ! ‘নায়ক’ আফিফের খেলা দেখে যা বললেন প্রধানমন্ত্রী সাবধান করে দিচ্ছি মাদকের সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবেনা- ধনু এমপি দুই নীতিমালা বাস্তবায়নে জাতীয় সমন্বয় পরিষদ গঠন অর্ধকোটি টাকা আত্মসাতের পরও বহাল তবিয়তে দুই প্রকৌশলী! তরুণ আফিফের ব্যাটে লজ্জা এড়িয়ে জয় বাংলাদেশের ময়মনসিংহের ভালুকায় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত সৌদির ২ তেল স্থাপনায় ড্রোন হামলা, ভয়াবহ আগুন এক কিলোমিটার দৌঁড়ে ছিনতাইকারী ধরলেন এসিল্যান্ড কামরুল
মুনাফা কমেছে তিতাস গ্যাসের

মুনাফা কমেছে তিতাস গ্যাসের

বিশেষ সংবাদদাতা:

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিতাস গ্যাসের চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’ ২০১৮ সালের) মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি হিসাব বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে তিতাস গ্যাসের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মতো চলতি হিসাব বছরের প্রথম নয় মাসেও কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (জুলাই’২০১৭-২০১৮’ মার্চ) তিতাস গ্যাসের শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৫২ পয়সা, যা তার আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৩৬ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৮ সালের ৩১ মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৫ টাকা ৮৩ পয়সা, যা ২০১৭ সালের ৩০ জুন শেষে ছিল ৬৫ টাকা ৪৯ পয়সা।

এদিকে তিতাস গ্যাসের পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৩ টাকা ৯৭ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১৪ পয়সা।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com