মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৯:৪২ অপরাহ্ন

সৌদি প্রবাসীদের সঙ্গে প্রধানমন্ত্রীর মতবিনিময়

সৌদি প্রবাসীদের সঙ্গে প্রধানমন্ত্রীর মতবিনিময়

সময়ের ধারা ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক:

প্রবাসীদের সাথে মতবিনিময় করেছেন বাদশার আমন্ত্রণে সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে হোটেল সেরাটন দাম্মামের একটি হলরুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী কমিউনিটি নেতৃবৃন্দের কথা শুনেন।

প্রবাসীরা বলেন, সৌদি আরবে মাদক ভয়াবহ আকার ধারণ করেছে। অনেক বাংলাদেশি মাদকের মামলায় সৌদিতে জেল খাটছে। রিক্রুটিং এজেন্সির প্রতারণায় অনেক বাংলাদেশি সৌদি আরবে মানবেতর জীবনযাপন করছেন। ইকামাসহ নানা জটিলতায় অনেক প্রবাসী অবৈধ হয়ে যাচ্ছেন এবং নিজস্ব ভবনের অভাবে বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় আছে সৌদিতে বাংলাদেশি কয়েকটি স্কুল।

প্রধানমন্ত্রী বলেন, সৌদিতে বাংলাদেশিরা মাদকের সাথে জড়িয়ে যাচ্ছে বিষয়টি জানা ছিল না। বাংলাদেশের মতো এখানেও মাদকের ব্যাপারে জিরো টলারেন্স অবস্থানে আমরা।

যেসব এজেন্সির কারণে বাংলাদেশিরা প্রতারিত হচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী। স্কুলের জন্য জমি কেনার ব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, আমি আগেও বলেছি এখনো বলছি স্কুলের জন্য আমরা টাকা দিবো।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব নমিতা হালদারের নাম উল্লেখ করে তিনি বলেন, জমি ক্রয়ের জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমি তাকে নির্দেশনা দিয়েছি।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com