শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাংবাদিক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে রংপুরে মানববন্ধন রাজনীতি আমার পেশা নয় আমার নেশা আলহাজ্ব এম.এ ওয়াহেদ ময়মনসিংহের ভালুকায় বিশ্ব হাতধোয়া দিবস উপলক্ষে র‌্যালী আলোচনা সভা অনুষ্ঠিত সূর্যসেন হলে কোনো ‘টর্চার সেল’ নেইঃ হল সংসদ জাপান ভয়াবহ তাইফুন এর সম্মুখীন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবলের প্রতিনিধি সভা অনুষ্ঠিত  শিশুর কান-লিঙ্গ কেটে নৃশংসভাবে হত্যা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে ৭ ইউপি সদস্যের অভিযোগ ময়মনসিংহের ভালুকায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত ময়মনসিংহের ভালুকায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
আপিল করেছেন বিএনপি প্রার্থী, শুনানি দুপুরে

আপিল করেছেন বিএনপি প্রার্থী, শুনানি দুপুরে

 নিজস্ব প্রতিবেদক    :

সীমানা সংক্রান্ত জটিলতার কারণে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। আজ সোমবার সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবীরা এ আবেদন দায়ের করেন।

এর আগে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর খাস কামরায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার অনুমতি পান বিএনপির প্রার্থী। চেম্বার জজের খাস কামরায় বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন,ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন। পরে অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন আপিল বিভাগে আবেদন করার বিষয়টি নিশ্চিত করেন। দুপুরে এই আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি হবে বলে জানিয়েছেন অ্যাডভোকেট সগীর হোসেন লিয়ন। এদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের গণমাধ্যম সমন্বয়কারী মোহাম্মদ আলমও তাদের আপিল করার বিষয়টি নিশ্চিত করেছেন। এরইমধ্যে আপিলের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি। গতকাল রোববার ভোটের তারিখের মাত্র ৯ দিন আগে নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে ঢাকা জেলার অন্তর্গত ৬টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করে নির্বাচনের তফসিল ঘোষণা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে আদালত রুল জারি করেন। শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তের বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে গতকাল এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিটটি করেন। ২০১৩ সালে এই ৬টি ঢাকা জেলার মৌজা গাজীপুর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করে গেজেট প্রকাশ হয়। এই ৬টি মৌজা হলো-শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল (আংশিক), দক্ষিণ পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ মে এই সিটির ভোট অনুষ্ঠিত হওয়ার সব প্রস্তুতি চলছিল। জমে উঠেছিল নির্বাচনী প্রচারণাও। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠিত। এখানে ভোটার ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com