শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৪:০০ অপরাহ্ন

১৭ বছরের বন্ধন ছিন্ন করতে যাচ্ছেন বুফন

১৭ বছরের বন্ধন ছিন্ন করতে যাচ্ছেন বুফন

স্পোর্টস ডেস্ক :

গত প্রায় দেড় যুগ ধরে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের গোলরক্ষকের দায়িত্ব পালন করে আসছেন ইতালিয়ান কিংবদন্তি জিয়ানলুইজি বুফল। ১৯৯৫ সালে পারমার হয়ে ক্লাব ক্যারিয়ার শুরু করা বুফন ২০০১ সাল থেকে খেলছেন জুভেন্টাসের জার্সি গায়ে। তবে তুরিনোর বুড়িদের হয়ে আর নিজের ক্যারিয়ার দীর্ঘায়িত করবেন না এই ইতালিয়ান কিংবদন্তি। দীর্ঘ ১৭ বছরের বাধন ছিঁড়ে যোগ দেবেন নতুন কোনো ক্লাবে।

শনিবার ভেরোনার বিপক্ষে ম্যাচ খেলে ক্লাব ছেড়ে দেয়ার কথা জানান বুফন। বৃহস্পতিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নিজেই এই ঘোষণা দেন তিনি। প্রাথমিকভাবে ফুটবল থেকেই অবসর নেয়ার কথা ভাবছিলেন বুফন। তবে ক্লাবের কাছে অন্য দল থেকে প্রস্তাব আসায় এখনই ফুটবল থেকে বিদায় নিচ্ছেন না ইতালিয়ান কিংবদন্তি। তবে ভেরোনার বিপক্ষে ম্যাচের পর আর ইতালিয়ান ক্লাবটির গোলবারের নিচে দেখা যাবে না ৪০ বছর বয়ষ্ক বুফনকে।

তবে খেলোয়াড় হিসেবে আর জুভেন্টাসে না থাকলেও, ক্লাবটির কোচিং স্টাফের সাথে থাকার প্রস্তাব দেয়া হয়েছে বুফনকে। এই ব্যাপারে তিনি পরবর্তীতে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি। আলিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাসের প্রেসিডেন্ট আন্দ্রে আগ্নেলিকে সাথে নিয়ে করা সংবাদ সম্মেলনে বুফন বলেন, ‘শনিবার আমি একটি ম্যাচ খেলবো এটাই এখনের মতো একমাত্র সত্য। দুই সপ্তাহ আগেই আমি অনুভব করছিলাম আমার এখন খেলা থামিয়ে দেয়া উচিৎ। তবে আগ্নেলির মাধ্যমে জানতে পারলাম আমার জন্য খেলা ছাড়লেও আমার জন্যে মাঠের বাইরে দলের সাথে কাজ করার নতুন প্রস্তাব আছে। তাই আমি এই ৩ দিন ভালোভাবে শেষ করে পরদিন এই ব্যাপারে ঠাণ্ডা মাথায় সিদ্ধান্ত নেবো।’

গতবছর বিশ্বকাপ বাছাইপর্বে মূল পর্বের টিকিট পেতে ব্যর্থ হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন বুফন। তবে সম্প্রতি বিভিন্ন প্রীতি ম্যাচে খেলছেন তিনি, আগামী জুন মাসে তাকে আনুষ্ঠানিক বিদায় জানানোর লক্ষ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ আয়োজন করবে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com