শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৫:০৭ অপরাহ্ন

১৪ মাস পর উৎপাদনে ফিরলো আশুগঞ্জ সার কারখানা

১৪ মাস পর উৎপাদনে ফিরলো আশুগঞ্জ সার কারখানা

গ্যাস সংকটের কারণে টানা ১৪ মাস বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে ব্রাহ্মণবাড়িযাার আশুগঞ্জ সার কারখানার উৎপাদন। সোমবার ভোর থেকে উৎপাদনে ফিরেছে কারখানাটি।

দেশের বিদ্যুৎকেন্দ্রগুলো সচল রাখতে গেল বছরের ১৯ এপ্রিল আশুগঞ্জ সার কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি।

পুরো মাত্রায় চালু রাখতে আশুগঞ্জ সার কারখানায় ৪৮ থেকে ৫২ এম এম সিএফ গ্যাস প্রয়োজন হয়। তবে চাহিদা অনুযায়ী গ্যাস না পাওয়ায় কারখানার উৎপাদন বন্ধ রাখতে হয়। এর ফলে প্রতিদিন ১২শ’ মেট্রিকটন ইউরিয়া সার উৎপাদন ব্যাহত হয়েছে।

কারখানা বন্ধের পর থেকেই পুনরায় গ্যাস সরবাহের দাবিতে একাধিকবার মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে এর শ্রমিকরা। পরে গত ১৩ জুন কারখানার পুনরায় গ্যাস সরবরাহ শুরু করে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি। গেল কয়েকদিনের চেষ্টার পর সোমবার ভোর থেকে উৎপাদনে ফিরে সার কারখানা।

বিসিআইসির পরিচালক (কারিগরি) প্রকৌশলী মো. আলী আক্কাস বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে উৎপাদন বন্ধ থাকায় কারখানায় সারের মজুদ না থাকলেও বিদেশ থেকে আমদানি করা সার দিয়ে কারখানার কমান্ড এরিয়াভুক্ত সাত জেলায় সার সরবরাহ স্বাভাবিক রাখা হয়েছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com