বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রে একসঙ্গে ৫ সন্তানের জন্ম

যুক্তরাষ্ট্রে একসঙ্গে ৫ সন্তানের জন্ম

জমজ সন্তান জন্মদানের ঘটনা খুব স্বাভাবিক হলেও এক সঙ্গে ৫ সন্তানের জন্মের ঘটনা একটু ব্যতিক্রম বটে। গল্প নয় বাস্তবে ঘটতে যাচ্ছে এমন ঘটনা। যুক্তরাষ্ট্রে বসবাসকারী দম্পতি জ্যামি ও স্কাইলার ঘরে এক সঙ্গে আসলো ৫ অতিথি।

যদিও এই দম্পতির ঘরে ১২ ও ৭ বছর বয়সী দুটি ছেলে আছে। অনেক বছর ধরে আরেকটি সন্তানের জন্য চেষ্টা করছিলেন তারা।

অবশেষে দীর্ঘ পাঁচ বছর চেষ্টার পর সুখবর পেলেন, তৃতীয়বারের মতো বাবা-মা হতে যাচ্ছেন তারা। কিন্তু একটি, দুটি নয়; পাঁচ সন্তান এসেছে তাদের পরিবারে।

ডেইলি মিররের প্রতিবেদনে জানানো হয়, সংসারে নতুন অতিথির খবর পেয়ে জ্যামির আলট্রাসনোগ্রাফি করতে গিয়েছিলেন স্কাইলার। তারপর রিপোর্টে দেখতে পেলেন, একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিতে যাচ্ছেন জ্যামি।

সেই রিপোর্ট দেখে চিকিৎসক জ্যামিকে আগের চেয়ে দৈনিক ৪ হাজার ক্যালোরি বেশি খাওয়ার পরামর্শ দেন।

প্রথমে ওই রিপোর্ট দেখে ভয় পেয়ে যান জ্যামি। কারণ একসঙ্গে অনেকগুলো সন্তান জন্ম দেওয়ার সময় মা ও সন্তান খুব সহজে ঝুঁকির মুখে পড়তে পারে।

এরপর কেটে যায় নয় মাস। অবশেষে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের একটি হাসপাতালে জন্ম হয় জ্যামি ও স্কাইলারের দুই ছেলে ও তিন মেয়ে। সেদিন নতুন ভাই-বোনদের দেখতে হাসপাতালে ছুটে যায় জ্যামির বড় দুই ছেলেও।

জ্যামি বলেন, ‘ওই দিন আমার দুই ছেলেকে যতটা খুশি হতে দেখেছি, এমন খুশি আমি ওদের এর আগে কখনো হতে দেখিনি।’

জ্যামি ও স্কাইলারের একসঙ্গে জন্ম নেওয়া ওই পাঁচ সন্তানের বয়স এখন ১১ সপ্তাহ। তারা পাঁচজনই বেশ সুস্থ-সবলভাবে জন্ম নিয়েছেন। তাদের মা জ্যামিও বেশ সুস্থ আছেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com