রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:২২ পূর্বাহ্ন

‘জেলখানায় বসেই দিনবদলের ইশতিহার লিখেছি’

‘জেলখানায় বসেই দিনবদলের ইশতিহার লিখেছি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৭ সালে আমাকে যখন গ্রেফতার করা হয় তখন জেলখানায় বসে ক্ষমতায় গেলে দেশের উন্নয়নে কী করতে হবে, সেই ইশতেহারের পয়েন্ট আমি লিখে রাখি। পরে তা নির্বাচনের সময় দিনবদলের ইশতেহারে যোগ করি।
আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ২০১৮-১৯ অর্থবছরের বাজেট দিয়েছি। এ বছর এক লাখ ৭০ হাজার কোটি টাকার কর্মসম্পাদন পরিকল্পনা হাতে নিয়েছি। এখন এগুলো দ্রুতগতিতে বাস্তবায়ন করতে হবে।

তিনি আরও বলেন, ২০২১ সালে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে পরিচিতি পাবে বাংলাদেশ। ২০৪১ সালে দেশকে আমরা কীভাবে দেখতে চাই সেই পরিকল্পনাও হাতে নিয়েছি।

বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজের গতি অারও বাড়ানো এবং নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য অাহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়ন করতে গেলে কর্মক্ষেত্রে অনেক বাধা অাসবে, বিপদ অাসবে। দেশের ক্ষতি করে এমন মানুষও দেশে জন্মায়। এসব অাগাছা পরিষ্কার করে অামাদের এগিয়ে যেতে হবে।

শেখ হাসিনা বলেন, সাহস নিয়ে কাজ করলে কোনো কিছুই বাধা হতে পারে না। যেমন পদ্মাসেতু অামাদের সবচেয়ে বড় প্রমাণ। একটা কাজই অামাদের অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মন্ত্রিপরিষদ সচিব সফিউল আলম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com