বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৬:৩০ পূর্বাহ্ন

মানতে পারছেন না পাউলিনহো

মানতে পারছেন না পাউলিনহো

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে নিজেদের দেশে অন্যতম ফেভারিট ছিল ব্রাজিলই। গ্রুপ পর্ব ও কোয়ার্টার ফাইনালের বাধা টপকে দলটি পৌঁছায় সেমিফাইনাল পর্যন্ত। কিন্তু কে জানত সেমিফাইনালের মঞ্চে সবচেয়ে বড় অঘটন অপেক্ষা করছে তাঁদের জন্য!  ওই আসরের শিরোপা জয়ী জার্মানির কাছে ৭-১ গোলের বড় ব্যবধানে হেরে শিরোপা থেকে মাত্র এক ম্যাচ দূরে থেকে বিদায় নিতে হয় সেলেসাওদের।

গতকাল রাতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে বেলজিয়ামের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শেষ হয় ব্রাজিলের। ব্রাজিলের তারকা মিডফিল্ডার পাউলিনহো জানান, জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হারার চেয়েও বেলজিয়ামের কাছে হেরে বিদায় মেনে নেওয়া কষ্টকর।

জার্মানি, আর্জেন্টিনার বিদায়ের পর এবারের বিশ্বকাপের আসরের হট ফেভারিট ছিল ব্রাজিল। অন্যদিকে, বেলজিয়াম যেন ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে রাশিয়ায় পাড়ি জমিয়েছে। আসরে এসেই তাক লাগিয়ে দিয়েছে। তাই লড়াইটাও ছিল বেশ উত্তেজনায় ঠাসা। দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত জিতেছে হ্যাজার্ড-লুকাকুরা। তারা ২-১ গোলে নেইমারের দলকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয়।

ম্যাচের পর এক সাক্ষাৎকারে পাউলিনহো বলেন, ‘আমার কাছে দুইটি দলই (জার্মানি, বেলজিয়াম) কঠিন প্রতিপক্ষ। ২০১৪ সালের ম্যাচ সহজ ছিল না। কিন্তু এবার বেশ কঠিন ছিল। যেভাবে আমরা বিদায় নিলাম, সত্যি দুঃখজনক। আমরা শেষ সময় পর্যন্ত লড়াই করেছি। ম্যাচে আমাদেরই আধিপত্য ছিল। কিন্তু আমরা হেরেছি।’

নিজে গোল না পাওয়ায় বেশ হতাশ বার্সেলোনার ২৯ বছর বয়সী তারকা পাউলিনহো। তিনি বলেন, ‘এটা বেশ হতাশার। আমি অনেক পরিশ্রম করেছি। এমন বড় টুর্নামেন্টের জন্য অনেক কিছুই ত্যাগ করতে হয়। সবাই জানে, এটা যে কোনো খেলোয়াড়ের জন্যই স্বপ্ন।’

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com