রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

কথা বলা থামাবেন না জয়ী কাদের মির্জা

কথা বলা থামাবেন না জয়ী কাদের মির্জা

নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচনে ক্ষমতাসীন দলের বিভিন্ন নেতার সমালোচনা করে আলোচনায় উঠে আসা নৌকা মার্কার মেয়রপ্রার্থী আবদুল কাদের মির্জা বিপুল ভোটে জয়ী হয়েছেন। নির্বাচনের ফল ঘোষণার পর তিনি বলেন, অপরাজনীতির বিরুদ্ধে তিনি আগের মতোই কথা বলে যাবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বিএনপি ও জামায়াত সমর্থিত দুই প্রার্থীর চেয়ে তিন গুণেরও বেশি ভোট পেয়েছেন। নির্বাচনে ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হন কাদের মির্জা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ নিয়ে বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট এবং জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট। বিএনপি ও জামায়াত সমর্থিত দুই প্রার্থীর ভোট ৩ হাজার ২২৯। গতকাল শনিবার বিকালে মোট নয়টি কেন্দ্রের ফল ঘোষণা করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম।

নির্বাচনে প্রার্থী হয়ে বিভিন্ন পথ ও কর্মিসভায় তার দলের কেন্দ্রীয় জেলার আধা ডজন নেতার তীব্র সমালোচনা করে আলোচনায় উঠে আসেন কাদের মির্জা। তাকে হারানোর জন্য ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ ছিল তার। ফলে সারাদেশের দৃষ্টি ছিল সাড়ে ছয় বর্গকিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির পৌরসভা বসুরহাটের দিকে। নির্বাচনে কাদের মির্জা জয়ী হচ্ছেন কিনা, তা নিয়ে মানুষের কৌতূহল ছিল।

প্রায় ৩৫ হাজার জনসংখ্যার বসুরহাটে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটে ব্যাপক ভোটার উপস্থিতি চোখে পড়েছে। নারী ভোটারদের অংশগ্রহণে জমে উঠেছে ভোটকেন্দ্রগুলো।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা কয়েক দফায় বসুরহাট পৌরসভার মেয়রের দায়িত্বে রয়েছেন। ওবায়দুল কাদেরের সংসদীয় আসনও এটি। ওবায়দুল কাদেরের ভাই মির্জা বললেন, তার কথার বিকৃত প্রচার হচ্ছে।

এবার পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেও আকস্মিকভাবে দলের এক দল নেতাদের অভিযোগের কাঠগড়ায় দাঁড় করান মির্জা কাদের। একের পর এক পথসভায় কয়েকজন সংসদ সদস্যের বিরুদ্ধে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলেন তিনি। ভাইকেও ছেড়ে কথা বলেননি। সংসদ নির্বাচন নিয়ে তার বক্তব্য জাতীয় রাজনীতিতে বিরোধী দলগুলো অনিয়মের নজির হিসেবে তুলে ধরলে জাতীয় অঙ্গনেও আলোচনায় আসেন তিনি।

ফল ঘোষণার পর সমর্থকদের নিয়ে বসুরহাট রূপালী চত্বরে তাৎক্ষণিক বিজয় সমাবেশ করে সবাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি সেই প্রসঙ্গেও কথা বলেন কাদের মির্জা। তিনি বলেন, আজকের এ বিজয় অন্যায়-অবিচার-জুলুমের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার বিজয়। বাঙালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের বিজয়, এ বিজয় জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বিজয়। এ বিজয় জননেতা ওবায়দুল কাদেরের উন্নয়নের বিজয়। তিনি বলেন, আমি আমৃত্যু অন্যায়, অবিচার, অপরাজনীতির বিরুদ্ধে কথা বলে যাব। যেসব ওয়াদা আপনাদের সঙ্গে করেছি, জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তা পূরণ করব।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com