রবিবার, ০৯ মে ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন

করোনা টিকায় ভারতে ৫২ জনের দেহে পার্শ্বপ্রতিক্রিয়া

করোনা টিকায় ভারতে ৫২ জনের দেহে পার্শ্বপ্রতিক্রিয়া

ভারতে করোনার ভ্যাকসিন নেওয়ার পর ৫২ জন স্বাস্থ্যকর্মীর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। এদের মধ্যে একজনের শরীরে গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা এএনআই।

দেশটির সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, গতকাল শনিবার থেকে দেশটিতে শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে বড় কোভিড টিকাদান কর্মসূচি। টিকা নেওয়ার পর তাৎক্ষণিক কারও শরীরে কোন সমস্যা দেখা না গেলেও রাত বাড়তেই বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়ার খবর আসতে শুরু করে। আর কলকাতায় ভ্যাকসিন নেওয়ার পর এক নার্স অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিন পার্শ্বপ্রতিক্রিয়ার প্রথম খবরটি আসে দিল্লি থেকে। সেখানে দুজন স্বাস্থ্যকর্মী জানান, ভ্যাক্সিন নেওয়ার পর তারা বুকে চাপ অনুভব করছেন।

এর পর দিল্লি সরকার জানায়, দিল্লিতে ৫২ জন স্বাস্থ্যকর্মীর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছিল। তবে দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সাংবাদিকদের বলেন, টিকা দেওয়ার পর দেশে কোনো বড় পার্শ্বপ্রতিক্রিয়ার ঘটনা ঘটেনি।

এদিকে, কো-উইন অ্যাপের সমস্যায় দেশটির কয়েকটি রাজ্য সমস্যায় পড়েছে। এই সমস্যার জেরে আগামীকাল ১৮ জানুয়ারি পর্যন্ত টিকা দেওয়ার প্রক্রিয়া স্থগিত করেছে মহারাষ্ট্র। গত শুক্রবার থেকে এই অ্যাপে সমস্যা তৈরি হয়।

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com