সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:০৬ অপরাহ্ন

মৃত্যুর মিছিলে আরও ১৩ জন

মৃত্যুর মিছিলে আরও ১৩ জন

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ১৩ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ১৬২ জনে। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও ৪৩৮ জনের দেহে। মোট শনাক্তের সংখ্যা ৫ লাখ ৩৬ হাজার ৫৪৫।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০৬টি ল্যাবে ১৮ হাজার ৯৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দুই দশমিক ৯২ শতাংশ। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৩ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৭৮জন। এ নিয়ে সুস্থ হলেন চার লাখ ৮১ হাজার ৩০৬ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে ১১ পুরুষ ও দুই জন নারী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভাগ অনুযায়ী, ঢাকায় আট, চট্টগ্রামে দুই, রাজশাহীতে এক ও খুলনাতে দুই জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুই জন বাড়িতে এবং বাকিরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের দশম মাস চলছে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির হিসাব অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস শনাক্তের দিক থেকে বাংলাদেশের অবস্থান ৩১তম। আর মৃতের দিক থেকে ৩৮তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com