সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন

কাল টিকা নেবেন যারা, আজ এসএমএস পাবেন তারা

কাল টিকা নেবেন যারা, আজ এসএমএস পাবেন তারা

যারা আগামীকাল রোববার করোনাভাইরাসের টিকা নেবেন তারা আজ শনিবার বিকেলের মধ্যে মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) পাবেন। আজ শনিবার সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক মিজানুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ পর্যন্ত তিন লাখের বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন। টিকা নেওয়ার জন্য নিবন্ধনকারীদের তালিকা দেশের সব টিকাকেন্দ্রে পৌঁছে গেছে। কেন্দ্র থেকে কোন দিন কারা টিকা নেবেন, সেটা নির্ধারণ করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান জানিয়েছিলেন, সরকারের হাতে এখনো ৭০ লাখ টিকা আছে। প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেওয়া হবে।

দেশে প্রথমবারের মতো করোনা টিকা আসে গত ২১ জানুয়ারি। ভারত সরকারের উপহার দেওয়া ২০ লাখ ডোজ টিকা সেদিন দেশে আসে। এরপর ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা তিন কোটি ডোজ টিকার মধ্যে দফায় ৫০ লাখ ডোজ এসে পৌছায় গত ২৫ জানুয়ারি। এরপর গত ২৭ জানুয়ারি থেকে দেশে করোনাভাইরাসের টিকাদান শুরু হয়েছে।

বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। গতকাল শুক্রবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ১৮২ জন। ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৪৬৫ জনে।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com