সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫০ অপরাহ্ন

অস্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে মুমিনুলরা

অস্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে মুমিনুলরা

চট্টগ্রাম টেস্টের শেষ দিনে ভীষণ অস্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে গেল বাংলাদেশ। সকালের সেশনে কোনো উইকেট তুলে নিতে পারেননি স্বাগতিক বোলাররা। উল্টো চড়ে বসেছেন আগের দিন অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান কাইল মায়ার্স–এনক্রুমা বোনার। প্রথম সেশনে মায়ার্সকে দুটো জীবন না দিলে অন্তত এ জুটিটা ভাঙার স্বস্তি নিয়ে মাঠ ছাড়তে পারত মুমিনুল হকের দল।

চট্টগ্রাম টেস্টে আজ রোববার পঞ্চম ও শেষ দিনে মধ্যাহৃভোজন বিরতির আগে ৩ উইকেটে ১৯৭ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ৩৯৫ রানের লক্ষ্যে ম্যাচের চতুর্থ ইনিংসে ব্যাট করছে সফরকারী দল। অর্থাৎ জিততে হলে আরও ১৯৮ রান করতে হবে ক্রেগ ব্রাফেটের দলকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম তো বটেই, বাংলাদেশের মাটিতে চতুর্থ ইনিংসে এত রান তাড়া করে জয়ের নজির নেই। টেস্ট ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গড়ার লক্ষ্যে দারুণ ব্যাটিং করছেন দুই অভিষিক্ত মায়ার্স ও বোনার। এর মধ্যেই টেস্টে চতুর্থ ইনিংসে অভিষিক্ত হিসেবে সর্বোচ্চ ১৩৮ রানের জুটি গড়ার রেকর্ড গড়েছেন মায়ার্স ও বোনার।

এদিকে, একটি ব্রেক থ্রু’র অপেক্ষায় মুমিনুলরা। কারণ এত রান তাড়া করে জয়ের রেকর্ড নেই এই মাঠে। তবে ক্যারিবীয় দুই ব্যাটসম্যানের ব্যাট শঙ্কা জাগাচ্ছে টাইগারদের মনে। তাই আপাতত তাদের ভাবনা, দ্রুত এই উইকেট জুটির পতন।

 

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com