শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

ফলোঅন এড়াতে লড়ছে বাংলাদেশ

ফলোঅন এড়াতে লড়ছে বাংলাদেশ

ঢাকা টেস্টে এখনও সুবিধাজনক অবস্থানে পৌঁছতে পারেনি বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা। ৪ উইকেটে ১০৫ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা বাংলাদেশ ফলোঅন এড়াতে লড়ছে এখন। তৃতীয় দিনে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৫ উইকেটে ১৪২ রান। প্রতিপক্ষের চেয়ে এখনো ২৬৭ রান পিছিয়ে বাংলাদেশ।

উইকেটে আছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম ও। তৃতীয় দিনে ফিফটি তুলে নিয়েছেন মুশফিক। তিনি অপরাজিত আছেন ৫০ রান নিয়ে। তাকে যোগ্য সঙ্গ দেয়া মিঠুন ফিরে গেছেন ৮৬ বলে ১৫ রান করে। টেস্ট সিরিজ বাঁচাতে প্রবল চাপে পড়ে যাওয়া বাংলাদেশের সামনে এখন কঠিন চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ সামাল দিতে মুশফিকের সঙ্গী হয়েছেন লিটন দাস।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে দুই বাংলাদেশি টপ অর্ডার বিদায় নেন। ধুঁকতে থাকা বাংলাদেশের ইনিংস মেরামতের দায়িত্ব নেন অভিজ্ঞ তামিম ইকবাল এবং অধিনায়ক মুমিনুল হক। কিন্তু এই জুটিকেও বেশিদূর এগোতে দেয়নি সফরকারী বোলাররা। মুমিনুল বিদায় নেন ব্যক্তিগত ২১ রানে। আর ভালোই খেলতে থাকা তামিম বিদায় নেন ৪৪ রানে। আলজারি জোসেফের বলে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ৭১ রানে ৪ উইকেট যাওয়ার পর দলের হাল ধরেন মুশফিক এবং মিঠুন।

এর আগে বাংলাদেশি বোলারদের চরম পরীক্ষা নিয়ে ৪০৯-এ থামে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। এনক্রুমা বোনারের ৯০ আর জসুয়া ডি সিলভার ৯২ রানের ওপর ভর করে স্বাগতিকদের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করায় ক্যারিবীয়রা।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com