শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:০২ অপরাহ্ন

পুঁটি মাছের বরশিতে ৩২ কেজি ওজনের পাঙ্গাস!

পুঁটি মাছের বরশিতে ৩২ কেজি ওজনের পাঙ্গাস!

বরগুনার পাথরঘাটায় বলেশ্বর নদীতে পুঁটি মাছ ধরার বরশিতে ৩২ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ ধরা পরেছে। আজ সোমবার আনুমানিক ভোর ৫টার দিকে উপজেলার পদ্মা গ্রামের কবির নামে এক জেলের বরশিতে এ মাছটি ধরা পড়ে। মাছটি ইউনুচ নামে এক মাছ ব্যাবসায়ী পদ্মা স্লুইস ঘাট বাজার থেকে পাইকারি কিনে পাথরঘাটা বাজারের এনে কেটে ১ হাজার টাকা কেজি দরে বিক্রি করেন।

ইউনুচ মিয়া বলেন, ‘গ্রামের প্রবাদ আছে ‘‘পুইট্টা বরশিতে ভোল মাছ’’ এখন দেখছি সত্যিকারে পুইট্টা বরশিতে ৩২ কেজি ওজনের পাঙ্গাস ধরা পড়েছে।’

তিনি জানান, কবির মিয়া বলেশ্বর নদীতে বরশি দিয়ে নিয়মিত মাছ ধরেন। তিনি গতকাল রোববার রাত ৪টার দিকে নৌকা ট্রলারযোগে ছোট ছোট টেংরা মাছ ধরার জন্য পুঁটি মাছ ধরার জন্য ব্যবহৃত কোয়ার্টার ইঞ্চি সাইজের ১৬ নম্বর বরশি নদীতে ফেলে বাড়িতে চলে আসেন। পরে ভোর ৬টার দিকে বরশি ওঠাতে গিয়ে দেখেন এই বিশাল আকৃতির মাছটি ধরা পড়েছে। এটি ছাড়াও আরও অনেকগুলো ৫-৭ কেজি ওজনের পাঙ্গাস ধরা পড়েছে।

মাছগুলো তিনি কবিরের কাছ থেকে ৭০ হাজার টাকায় কিনে এনেছেন, শুধুমাত্র বড় পাঙ্গাসটিরই দাম পড়েছে ২৯ হাজার টাকা। মাছটি এক নজর দেখার জন্য উৎসুক জনতা বাজারে ভিড় করে বলেও তিনি জানান।

সুমন মোল্লা নামে মাছটির এক ক্রেতা বলেন, ‘নদীর পাঙ্গাস মাছ এমনিতেই সুস্বাধু, তার ওপরে বড় মাছ। সহজে এত বড় মাছ পাওয়া যায় না । তাই শখ করে ২ কেজি মাছ কিনেছি। বাড়িতে নিয়ে ছেলে-মেয়ে এবং বাবা-মাকে নিয়ে একবেলা খাব।’

 

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com