রবিবার, ০৯ মে ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ৬২

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ৬২

ইকুয়েডরে কারাগারে দাঙ্গার ঘটনায় কমপক্ষে ৬২ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ডজনখানেক মানুষ। গুয়াইয়াকিল, কুয়েনকা এবং লাতাকুনগা কারাগারে বন্দি থাকা প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে এ দাঙ্গার ঘটনা ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড তাদের এক প্রতিবেদনে ইকুয়েডরের কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে। গুয়াইয়াকিল, কুয়েনকা এবং লাতাকুনগা কারাগারের কর্মকর্তা জানিয়েছেন, বন্দুক এবং ছুরি হামলায় বন্দিরা নিহত হয়েছেন।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব নিয়ে বন্দি শিবিরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধায় হতাহতের ঘটনা ঘটে।

বিজনেস স্ট্যান্ডার্ডকে কুয়েডরের কারা সংস্থার পরিচালক এডমুনডো মনকায়ো বলেন, এখন পর্যন্ত ৬২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অতিরিক্ত ৮শ পুলিশ কর্মকর্তার সহায়তায় কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। সবগুলো কারাগারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। বন্দি শিবিগুলো এখন আগের অবস্থায় ফিরে গেছে।

গত সোমবার রাত থেকে কারাগারগুলোতে দাঙ্গা পরিস্থিতি শুরু হয়। গতকাল মঙ্গবার প্রথমে কারাগারের নিরাপত্তারক্ষীদের জিম্মি করে বন্দিরা। এরপরেই সংঘর্ষ শুরু হয়। কারাগার থেকে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স বের হতে দেখা গেছে।

সময়ের ধারা নিউজটি শেয়ার করুন

© All rights reserved © somoyerdhara.com
Desing & Developed BY ThemesBazar.Com